ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

কৃষিবিদরা গবেষণার মাধ্যমে কৃষিতে বিপ্লব ঘটিয়েছেন

শেকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৬ ঘণ্টা, মে ২২, ২০১৬
কৃষিবিদরা গবেষণার মাধ্যমে কৃষিতে বিপ্লব ঘটিয়েছেন

ঢাকা: দেশে কৃষিবিদরা গবেষণার মাধ্যমে কৃষিতে বিপ্লব ঘটিয়েছেন বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

শনিবার (২১ মে) রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) স্নাতকোত্তর ও পিএইচডি’র থিসিসে শিক্ষার্থীদের নকল রোধে ‘নকল নির্ণায়ক সফটওয়্যার’ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।


 
বর্তমানে কৃষি খাত একটি ‘চ্যালেঞ্জ’ উল্লেখ করে মন্ত্রী বলেন, কৃষি গবেষণায় উন্নতির ফলে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। এজন্য জাতি তাদের কাছে কৃতজ্ঞ।
 
তিনি বলেন, দেশে শতকরা ৮৫ ভাগ মানুষ কর্মজীবী। এটি আমাদের এগিয়ে যাওয়ার একটি বড় শক্তি।
 
এর আগে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন, অধ্যাপক এম. জাহিদুল হক এবং মূল প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক ড. মো. সেকেন্দার আলী।

শেকৃবি উপাচার্য অধ্যাপক মো. শাদাত উল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ইউজিসি সদস্য অধ্যাপক ড. মো. আখতার হোসাইন, শেকৃবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. হযরত আলী, বশেমুরকৃবি উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক দেবাশীষ দাশ প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৪২০ ঘণ্টা, মে ২২, ২০১৬
আরবি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।