ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

এমপিওভুক্তির দাবিতে প্রভাষকদের মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৮ ঘণ্টা, মে ২৪, ২০১৬
এমপিওভুক্তির দাবিতে প্রভাষকদের মানববন্ধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: এমপিওভুক্ত কলেজে নিয়োগপ্রাপ্ত উচ্চ মাধ্যমিক পর্যায়ে ব্যবসায় শিক্ষা শাখার ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা শাখার প্রভাষকরা এমপিওভুক্তির দাবিতে মানববন্ধন করেছেন।

মঙ্গলবার (২৪মে) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন এবং ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা শিক্ষক পরিষদের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, আমরা এমপিওভুক্ত কলেজে শিক্ষামন্ত্রণালয় জারি করা ১১ ডিসেম্বর, ২০১৩ তারিখের পরিপত্র অনুযায়ী শিক্ষক নিয়োগের আদেশে উচ্চ মাধ্যমিক পর্যায়ে ব্যবসায় শিক্ষা শাখার আবশ্যিক বিষয় ফিন্যান্স, ব্যাংকিং ও বিমার নিয়োগপ্রাপ্ত। কিন্তু এমপিওভুক্ত কলেজে নিয়োগ পাওয়ার পরও আমাদের শতাধিক প্রভাষককে এমপিওভুক্ত করা হয়নি।

এ বিষয়ে বাংলাদেশ উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন এবং ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বলেন, আমরা দু’বছরেরও বেশি সময় ধরে এমপিওভুক্ত কলেজে নিয়োগ পাওয়ার পরও সরকার আমাদের এমপিওভুক্ত করেনি।

এছাড়া সরকার থেকে তাদের কোনো বেতন ভাতা দেওয়া হয় না বলেও তিনি জানান।

মানববন্ধনে বাংলাদেশ উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন এবং ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা বিভাগের শতাধিক প্রভাষক মানববন্ধনে অংশ নেন।

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা, মে ২৪, ২০১৬
এসজে/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।