ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

পাঁচ দফা দাবিতে প্রাথমিক শিক্ষকদের কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, মে ২৪, ২০১৬
পাঁচ দফা দাবিতে প্রাথমিক শিক্ষকদের কর্মসূচি

ঢাকা: পাঁচ দফা দাবিতে কর্মবিরতি, মানববন্ধনসহ বিভিন্ন আন্দোলন কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি।

অষ্টম জাতীয় বেতন স্কেলে প্রধান শিক্ষকদের দশম গ্রেড ও বেতন স্কেল পুনর্নির্ধারণ করে বৈষম্য দূর, সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডে বেতন স্কেল নির্ধারণসহ বিভিন্ন দাবিতে এ আন্দোলন করবে সমিতি।

মঙ্গলবার (২৪ মে) বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পাঁচ দফা ও আন্দোলন কর্মসূচির ঘোষণা দেন শিক্ষক সমিতির সভাপতি নুরুজ্জামান আনসারী ও মো. আব্দুল্লাহ সরকার।

দাবি আদায়ে সমিতির আন্দোলন কর্মসূচি ঘোষণা দিয়ে তারা বলেন, ১১ ও ১২ জুলাই দেশের সব প্রাথমিক শিক্ষকদের কালো ব্যাজ ধারণ, ১৪ ও ১৫ জুলাই দুই ঘণ্টা বিদ্যালয়ে কর্মবিরতি পালন করা হবে।

১৬ জুলাইয়ের মধ্যে দাবি না মানা হলে ১৮ জুলাই জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি থেকে কঠোর আন্দোলনের ঘোষণা দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সমিতির সিনিয়র সহ-সভাপতি বদরুন নেসা, ইউএস খালেদা, সিনিয়র যুগ্ম সম্পাদক মনিরুজ্জামান মনির, শেখ আব্দুস সালাম মিয়া, মো. মোজাম্মেল হক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, মে ২৪, ২০১৬
এসএ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।