ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

দেশের আশা পূরণে শিক্ষার্থীদের কঠোর পরিশ্রম করতে হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, মে ২৪, ২০১৬
দেশের আশা পূরণে শিক্ষার্থীদের কঠোর পরিশ্রম করতে হবে

ঢাকা: গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশে সামার সেমিস্টারের নতুন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৪ মে) উপাচার্য প্রফেসর ড. মো. গোলাম সামদানী ফকিরের সভাপতিত্বে ওরিয়েন্টেশন প্রোগ্রামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইয়ুথ লিডারশিপ সেন্টারের প্রেসিডেন্ট ইজাজ আহমেদ।

পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে নতুন শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন নিয়ম-কানুন সম্পর্কে প্রথমে অবহিত করা হয়।

অনুষ্ঠানের শুরুতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার লে. জেনারেল মো. মইনুল ইসলাম (এলপিআর) স্বাগত বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের নির্মাণ কাজের অগ্রগতি বিভিন্ন নিয়ম-কানুন ও অর্জন সম্পর্কে নবীন শিক্ষার্থীদের অবহিত করেন।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার মো. শহীদ উল্লাহ, গ্রিন বিজনেস স্কুলের ডিন প্রফেসর ড. গোলাম আহমেদ ফারুকী, অ্যাডভাইজার প্রফেসর এম এম খান ও সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টির ডিন প্রফেসর ড. মো. ফায়জুর রহমান নতুন শিক্ষার্থীদের গ্রিন ইউনিভার্সিটিতে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে ইজাজ আহমেদ নবীন শিক্ষার্থীদের পরীক্ষায় ভালো ফল অর্জনের পাশাপাশি নিজেকে একজন পূর্ণাঙ্গ নাগরিক হিসেবে গড়ে তুলতে ও ব্যর্থতা থেকে শিক্ষা নিয়ে এগিয়ে যাওয়ার আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. মো. গোলাম সামদানী ফকির গ্রিন ইউনিভার্সিটিতে ভর্তি হওয়ার জন্য নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে বলেন, তোমরা নিশ্চয়ই তোমাদের নিজেদের ভালোবাসো, বাবা-মাকে ভালোবাসো এবং এ দেশকে ভালোবাসো। যদি তোমরা নিজেদের বাবা-মা ও দেশকে ভালোবেসে থাকো তাহলে অবশ্যই তোমাদের বাবা-মা ও দেশের আশা পূরণের জন্য কঠোর পরিশ্রম করতে হবে। পাশাপাশি একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলার জন্য তোমাদের যেমন প্রবলেম সলভার, ক্রিটিক্যাল থিংকার হতে হবে, তেমনি ইংরেজি ভাষা ও তথ্য প্রযুক্তিতে দক্ষ হতে হবে।

তিনি বলেন, বর্তমান বিশ্ব একটি গ্লোবাল ভিলেজে পরিণত হয়েছে। এ গ্লোবাল ভিলেজে চাকরিসহ বিভিন্ন সুযোগ-সুবিধা সৃষ্টি হচ্ছে বিশ্বব্যাপী। আমাদের শিক্ষার্থীদের স্থানীয় ও আন্তর্জাতিক পর্যায়ের এ সুযোগ গ্রহণ করার জন্য উপযুক্ত হতে হবে, নতুবা অন্য দেশের যোগ্যরা এ সুযোগ দখল করে নেবে।

উপাচার্য আশা করেন, গ্রিন ইউনিভার্সিটির শিক্ষার্থীদের মধ্যে তিনটি বিষয়ের সমন্বয় থাকতে হবে- শিক্ষাক্ষেত্রে পর্যাপ্ত দক্ষতা, নৈতিক মূল্যবোধ, সমাজ সচেতনতা ও দায়বদ্ধতা।

অনুষ্ঠানে রেজিস্ট্রার, সব বিভাগীয় চেয়ারম্যান, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর এসএমকে নাজমুল হকসহ অন্য শিক্ষক, শিক্ষার্থী ও আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, মে ২৪, ২০১৬
এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।