ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ইউল্যাবে আন্তর্জাতিক সাহিত্য উৎসব শুক্রবার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, মে ২৫, ২০১৬
ইউল্যাবে আন্তর্জাতিক সাহিত্য উৎসব শুক্রবার

ঢাকা: ইউনিভার্সিটি অব লিবারেল আর্টসের (ইউল্যাব) ইংরেজি বিভাগের আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে সাহিত্য বিষয়ক আন্তর্জাতিক কনফারেন্স।

‘ম্যাজিক অ্যান্ড লিটারেচার’ শীর্ষক দুই দিনব্যাপী এই আয়োজন চলবে শুক্র ও শনিবার (২৭ ও ২৮ মে)।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করবেন রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সুবীর কুমার ধর এবং ইউল্যাব ও যুক্তরাষ্ট্রের গ্রান্ড ভ্যালি স্টেট ইউনিভার্সিটির অধ্যাপক ড. আজফার হুসাইন।

বাংলা সাহিত্যে যাদুর ব্যবহারের ওপর রয়েছে একটি প্যানেল আলোচনা। যেখানে আলোচনা করবেন বিশিষ্ট কবি ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়রে (জাবি) প্রাক্তন অধ্যাপক মোহাম্মদ রফিক,  কবি ও সম্পাদক শামিম রেজা এবং কবি, সম্পাদক ও সাহিত্য সমালোচক সাজ্জাদ শরীফ।

ক্যারিবিয়ান, লাতিন আমেরিকা এবং মেক্সিকোর সাহিত্যের ওপর আরেকটি প্যানেলে আলোচনায় অংশগ্রহণ করবেন অধ্যাপক ড. শামসাদ মরতুজা, সমালোচক ও সাহিত্যিক রাজু আলাউদ্দীন, ঢাকা বিশ্ববিদ্যালয়রে স্প্যানিশ ভাষা ও সাহিত্যের সহকারী অধ্যাপক রফিক-উম-মুনির চৌধুরী এবং জাবির ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মাসরুর শহিদ হোসেইন।

এই প্যানেলের সঞ্চালকের দায়িত্বে আছেন ড. জশুয়া ইউ বারনেট।

পুরো আয়োজনে সার্বিক দায়িত্বে রয়েছেন উপাচার্য প্রফেসর ইমরান রহমান। এছাড়া রয়েছেন ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক আরিফা গনি রহমান।

বাংলাদেশ সময: ১৯৪৬ ঘণ্টা, মে ২৫, ২০১৬
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।