ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

পিয়ার সাত্তার স্কুলের ম্যানেজিং কমিটি ভেঙে দিলো শিক্ষাবোর্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, মে ২৬, ২০১৬
পিয়ার সাত্তার স্কুলের ম্যানেজিং কমিটি ভেঙে দিলো শিক্ষাবোর্ড

ঢাকা: কারণ দর্শানোর নোটিশের জবাব সন্তোষজনক না হওয়ায় নারায়ণগঞ্জের পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ভেঙে দিয়েছে ঢাকা শিক্ষাবোর্ড।

 

 
বৃহস্পতিবার (২৬ মে) ঢাকা শিক্ষাবোর্ডের বিদ্যালয় পরিদর্শক এ.টি.এম. মইনুল হোসেন স্বাক্ষরিত আদেশে এতথ্য জানানো হয়।


 
ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগ তুলে বিদ্যালয়টির প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে লাঞ্ছিত করে সাময়িক বরখাস্ত করার প্রেক্ষিতে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে তদন্ত কমিটি গঠন করেছিল মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।
 
তদন্তে অভিযোগের প্রমাণ না পওয়ায় এর আগেই শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ কমিটি ভেঙে দিয়ে জেলা প্রশাসকের নেতৃত্বে ম্যানেজিং কমিটি গঠনের সিদ্ধান্তের কথা জানান।
 
গত ১৯ মে রাজধানীর সেগুনবাগিচার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে তদন্ত রিপোর্ট প্রকাশ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলন শিক্ষামন্ত্রী ওই প্রধান শিক্ষকের বরখাস্তের বেআইনীভাবে হয়েছে বলে জানিয়েছিলেন।
 
ঢাকা শিক্ষা বোর্ডের আদেশে বলা হয়েছে, ম্যানেজিং কমিটির কারণ দর্শানো জবাব সন্তোষজনক না হওয়ায় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি ভেঙে দেয়া হলো।
 
বিদ্যালয়টি সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে নারায়ণগঞ্জ জেলা প্রশাসককে সভাপতি মনোনয়ন দিয়ে বিশেষ কমিটি গঠনের লক্ষ্যে প্রামাণ্য কাজগপত্র বিদ্যালয় পরিদর্শকের দপ্তরে জমা দেওয়ার জন্য বলেছে শিক্ষা বোর্ড।
 
ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগ তুলে প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে গত ১৩ মে প্রকাশ্যে কান ধরে উঠ-বস করা হয়। এ ঘটনায় সমালোচনার ঝড়ের মধ্যে তাকে আবার সাময়িকভাবে বহিস্কারও করেছিল স্কুল পরিচালনা কমিটি।
 
গত ২২ মে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অনুষ্ঠিত আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু জানিয়েছিলেন, শ্যামল কান্তির বিরুদ্ধে ধর্মীয় কটুক্তির অভিযোগের কোনো প্রমাণ পাওয়া যায়নি।
 
বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, মে ২৬, ২০১৬/আপডেট ১৬৫২ ঘণ্টা
এমআইএইচ/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।