ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শিক্ষার্থীদের বিশ্ব প্রোডাক্ট হিসেবে তৈরি করতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, মে ২৭, ২০১৬
শিক্ষার্থীদের বিশ্ব প্রোডাক্ট হিসেবে তৈরি করতে হবে ছবি - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: প্রাথমিক শিক্ষকদের উদ্দেশে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেছেন, বিশ্বমানের শিক্ষার বিষয়টি মাথায় রাখতে হবে। আমাদের শিক্ষার্থীদের বিশ্ব প্রোডাক্ট হিসেবে তৈরি করতে হবে।

এক্ষেত্রে ব্যর্থ হওয়ার কোনো সুযোগ নেই।

রাজশাহী জেলার প্রাথমিক শিক্ষার সঙ্গে সম্পৃক্ত কর্মকতা ও শিক্ষকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। শুক্রবার (২৭ মে) বিকেলে রাজশাহী মেডিকেল কলেজের ডা. কাইছার রহমান চৌধুরী মিলনায়তনে এ মতবিনিময় সভার আয়োজন করে জেলা প্রাথমিক শিক্ষা অফিস।

শিক্ষা কর্মকর্তাদের উদ্দেশে মন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেন, আগে কী করেছেন আজ থেকে সব ভুলে যান। বিদ্যালয়ে গিয়ে যা দেখেছেন, তাই রির্পোট করেন, সত্য লিখেন।

সব শিক্ষকদের আরও বেশি দায়িত্বশীল হওয়ার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, আপনারা আপনাদের সন্তাদের যেভাবে মানুষ করেন, ঠিক সেইভাবে শিক্ষার্থীদের মানুষ করবেন। শিক্ষার্থীদের প্রতি আরও যত্নবান হবেন।

মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সাংসদ আব্দুল ওয়াদুদ দারা, রাজশাহীর সংরক্ষিত আসনের সাংসদ আখতার জাহান, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপিকা জিন্নাতুন নেসা তালুকদার, রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এসএম তুহিনুর আলম।

অন্যদের মধ্যে আরও বক্তব্য দেন প্রাথমিক শিক্ষা অধিদফতরের রাজশাহী বিভাগীয় উপ-পরিচালক আবুল খায়ের, বোয়ালিয়া থানা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. সানাউল্লাহ, জেলা সরকারি প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি শহিদুল আলম, সহকারী শিক্ষকদের পক্ষে জেলা সহকারী শিক্ষক সমাজের নেতা ও সহকারী শিক্ষক আব্দুল মান্নান, প্রধান শিক্ষকদের পক্ষে বাঘা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনজারুল ইসলাম প্রমুখ।

মতবিনিময় সভায় শিক্ষকরা নানা সমস্যার কথা তুলে ধরেন। মন্ত্রী এসময় সব কথা শোনেন এবং দ্রুত সমাধানের আশ্বাস দেন। সভায় জেলার কয়েকশ শিক্ষক-কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, মে ২৭, ২০১৬
এসএস/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।