ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

এবার বিতর্কে জাতীয় পুরস্কার পেলো অর্থি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, মে ২৯, ২০১৬
এবার বিতর্কে জাতীয় পুরস্কার পেলো অর্থি

ঢাকা: জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৬ উপলক্ষে আয়োজিত বিতর্ক প্রতিযোগিতায় (একক) জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ হিসেবে স্বীকৃতি পেয়েছে টাঙ্গাইলের বিন্দুবাসিনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থী মেহেরুন্নেসা অর্থি। এর আগে ২০১০ সালে লোকনৃত্যে জাতীয় শিশু পুরস্কার লাভ করেছিল অর্থি।

রোববার (২৯ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, শনিবার (২৮ মে) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৬-এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

অনুষ্ঠানে জাতীয় পর্যায়ে বিভিন্ন ক্যাটাগরির প্রতিযোগিতায় বিজয়ী ৮৯ শিক্ষার্থীর হাতে পদক তুলে দেন রাষ্ট্রপতি ও শিক্ষামন্ত্রী।
এদিকে, জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব প্রমাণের জন্য অর্থিকে বিভাগীয় পর্যায়ের নয়জন শ্রেষ্ঠ বিতার্কিকের সঙ্গে লড়তে হয়েছে।

এ বিষয়ে অর্থি বলে, ‘এ সাফল্য আমার একার নয়, বরং আমার বাবা-মা ও আমার শিক্ষাপ্রতিষ্ঠানের সব শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও কর্মচারীদের। সবার উৎসাহ-উদ্দীপনাই আমাকে এতদূর নিয়ে এসেছে। ’

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- শিক্ষা সচিব মো. সোহরাব হোসেন এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ফাহিমা খাতুন।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, মে ২৯, ২০১৬
আরএইচএস/পিসি

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।