ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বাকৃবি’র ৫৯ শিক্ষার্থীকে পিএইচডি ডিগ্রি প্রদান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, মে ২৯, ২০১৬
বাকৃবি’র ৫৯ শিক্ষার্থীকে পিএইচডি ডিগ্রি প্রদান

ময়মনসিংহ: ময়মনসিংহে প্রতিষ্ঠিত বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ৫৯ শিক্ষার্থীকে পিএইচডি ডিগ্রি প্রদান করা হয়েছে। সম্প্রতি বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ৩০৮তম অধিবেশনে বিভিন্ন বিষয়ের ওপর তাদের এ ডিগ্রি প্রদান করা হয়।

 

রোববার (২৯ মে) বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক ড. আমিনুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পিএইচডি ডিগ্রি প্রাপ্তরা হলেন- পশু প্রজনন ও কৌলিবিজ্ঞান বিভাগ থেকে লাম ইয়া আসাদ, ফিশারিজ টেকনোলজি বিভাগ থেকে মো. নাজমুল হাসান এবং মো. মোতালেব হোসেন, ফিশারিজ ম্যানেজমেন্ট বিভাগ থেকে খন্দকার রশীদুল হাসান, অ্যাকোয়া কালচার বিভাগ থেকে এস এম রেজাউল করিম, ফিশারিজ বায়োলজি অ্যান্ড জেনেটিক্স বিভাগ থেকে মো. রহমত আলী, কিটতত্ত্ব বিভাগ থেকে মো. কামরুজ্জামান এবং মো. আরেফুর রহমান, কৃষি রসায়ন বিভাগ থেকে মো. মনিরুজ্জামান, এ টি এম আনোয়ারুল ইসলাম মণ্ডল, উদ্যানতত্ত্ব বিভাগ থেকে মো. আসাদুজ্জামান এবং রুমা রায়, কৃষিতত্ত্ব বিভাগ থেকে মো. আবু বকর সিদ্দিক, মো. মোক্তাদির আলম, মো. ইয়ারউদ্দিন সরকার, জুমান আরা বেগম, সরকার সাইফুন কাকন, মো. খায়রুল আলম ভূঁইয়া, মলয় চৌধুরী মুহাম্মদ মাহবুবুর রশীদ, বিশ্বজিৎ কর্মকার, মো. কামরুল ইসলাম, মো. শহিদুল ইসলাম এবং নাজমা আক্তার, উদ্ভিদ রোগতত্ত্ব বিভাগ থেকে মো. আবদুল হেলিম খান, মো. মাসুদ করিম, মো. সাদিকুর রহমান এবং হায়াত মাহমুদ, কৃষি সম্প্রসারণ শিক্ষা বিভাগ থেকে মো. বরকতউল্লাহ, শামীমা বেগম।

ফসল উদ্ভিদ বিজ্ঞান বিভাগ থেকে মো. আহসান উল্লাহ, মৃত্তিকা বিজ্ঞান বিভাগ থেকে শ্যামল ব্রহ্ম, সুলতানা বিলকিস, এ টি এম সাখাওয়াত হোসেন, মো. ইদ্রিস আলী হাওলাদার, বিজয় কৃষ্ণ বিশ্বাস এবং সাইয়েরা চৌধুরী কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজনন বিভাগ থেকে মো. মাহফুজুল হক, আরমিন ভূঞা এবং মোহাম্মদ জহির উল্লাহ, সিড সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগ থেকে মো. হাবিবুর রহমান, বায়োটেকনোলজি বিভাগ থেকে দীদার সুলতানা, আবুল কাশেম মো. শাহাদাৎ হোসেন, উম্মে হাবিবা, ফাহমিনা ইয়াসমীন, মাইক্রোবায়োলজি অ্যান্ড হাইজিন বিভাগ থেকে আবদুল খালেক তালুকদার, প্যাথলজি বিভাগ থেকে সৈয়দ আলী আহসান, উম্মে কুলসুম রীমা এবং মোহাম্মদ জাকির হোসেন, কৃষি শক্তি ও যন্ত্র বিভাগের মোহাম্মদ ইমানুন নবী খান, কৃষি অর্থনীতি বিভাগের মোহাম্মদ মহিউদ্দীন, মো. সাইদুর রহমান, পশু পুষ্টি বিভাগের মো. এমদাদুল হক এবং মো. জসিম উদ্দিন, সার্জারি অ্যান্ড অবস্টেট্রিক্স বিভাগের মো. ফারুক ইসলাম, বেগম ফাতেমা জোহরা, আজিজুন্নেছা, কৃষি ব্যবসা ও বিপণন বিভাগ থেকে জসিম উদ্দিন আহাম্মদ, পশু বিজ্ঞান বিভাগ থেকে সফিকুল।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, মে ২৯, ২০১৬
এমএএএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।