ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দিলো ম্যাটস শিক্ষার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, মে ৩০, ২০১৬
রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দিলো ম্যাটস শিক্ষার্থীরা ছবি: মুজিবুর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দিয়েছেন মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুলের (ম্যাটস) শিক্ষার্থীরা।

সোমবার (৩০ মে) দুপুর ২টায় এ স্মারকলিপি দেন তারা।

বাংলানিউজকে বিষয়টি জানান ম্যাটস-এর সদস্য সচিব মুরাদ হোসেন।

তিনি বলেন, আমরা ১৫ দিন ধরে পাঁচদফা দাবি বাস্তবায়নের জন্য ঝড়-বৃষ্টি উপেক্ষা করে জাতীয় প্রেসক্লাবের সামনে গণঅবস্থান কর্মসূচি পালন করছি। এরই পরিপ্রেক্ষিতে দুপুর ২টায় চার সদস্যদের একটি প্রতিনিধি দল রাষ্ট্রপতির কার্যালয়ে স্মারকলিপি দিতে যান। প্রতিনিধি দলের সদস্যরা হলেন- ম্যাটস-এর আহ্বায়ক মো. নাজমুল হোসেন, যুগ্ম আহ্বায়ক রাফিজুল ইসলাম, সদস্য শামীম হোসেন ও বাংলাদেশ ডিপ্লোমা মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিডিএমএ) ছাত্র বিষয়ক সম্পাদক মিঠুন সরকার।

স্মারকলিপি বিষয়ে বিডিএমএ-এর ছাত্র বিষয়ক সম্পাদক মিঠুন সরকার বলেন, বঙ্গভবনের (নিরাপত্তা) সহকারী পুলিশ কমিশনারের কার্যালয় স্মারকলিপিটি গ্রহণ করেছে। অবিলম্বে আমাদের দাবি মেনে না নিলে কঠোর কমর্সূচির ঘোষণা দেবো। এছাড়া সরকার দ্রুত আমাদের দাবি মেনে না নিলে ম্যাটস-এর পেশাজীবীরা লাগাতার কর্মবিরতি পালন করবে।

ম্যাটস শিক্ষার্থীদের ৫ দফা দাবি হলো- উচ্চশিক্ষার ব্যবস্থা করা, মেডিকেল অফিসারদের বেতন ভাতা ১১তম গ্রেড থেকে ১০ম গ্রেডে উন্নতি করা, কমিউনিটি ক্লিনিকসহ বিভিন্ন অধিদপ্তর, পরিদপ্তর, বেসরকারি হাসপাতালে নতুন পদ সৃষ্টি করা, শিক্ষার্থীদের জন্য মেডিকেল এডুকেশন বোর্ড অব বাংলাদেশ নামে স্বতন্ত্র বোর্ড গঠন করা, ইন্টার্ন শিক্ষার্থীদের জন্য নীতিমালা প্রণয়ন ও ভাতা প্রদান।

এদিকে পাঁচ দফা দাবি বাস্তবায়নের জন্য গত ২৪ মে স্বাস্থ্যমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয় মেডিক্যাল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল (ম্যাটস)।


বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, মে ৩০, ২০১৬
এসজে/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।