ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ম্যাটস শিক্ষার্থীদের প্রদীপ প্রজ্জ্বলন সন্ধ্যায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, জুন ১, ২০১৬
ম্যাটস শিক্ষার্থীদের প্রদীপ প্রজ্জ্বলন সন্ধ্যায়

ঢাকা: পাঁচদফা বাস্তবায়নের দাবিতে সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের সামনে প্রদীপ প্রজ্জ্বলন করবে মেডিক্যাল অ্যাসিসট্যান্ট ট্রেনিং স্কুলের (ম্যাটস) শিক্ষার্থীরা।

বুধবার (১ জুন) দুপুরে বাংলানিউজকে বিষয়টি জানান ম্যাটসের সঙ্গে একাত্মতা ঘোষণা করা সংগঠন বাংলাদেশ ডিপ্লোমা মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিডিএমএ) ছাত্র বিষয়ক সম্পাদক মিঠুন সরকার।

তিনি বাংলানিউজকে বলেন, আমরা ১৭ দিন পাঁচদফা দাবি বাস্তবায়নের জন্য জাতীয় প্রেসক্লাবের সামনে গণঅবস্থান কর্মসূচি পালন করছি। এরই পরিপ্রেক্ষিতে সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের সামনে মোমবাতি প্রজ্জ্বলন করা হবে।

ম্যাটস শিক্ষার্থীদের পাঁচদফা দাবি হলো- উচ্চশিক্ষার ব্যবস্থা করা, মেডিকেল অফিসারদের বেতন-ভাতা ১১তম গ্রেড থেকে ১০ম গ্রেডে উন্নীত করা, কমিউনিটি ক্লিনিকসহ বিভিন্ন অধিদপ্তর, পরিদপ্তর, বে-সরকারি হাসপাতালে নতুন পদ সৃষ্টি করা, শিক্ষার্থীদের জন্য মেডিকেল এডুকেশন বোর্ড অব বাংলাদেশ নামে স্বতন্ত্র বোর্ড গঠন করা, ইন্টার্ন শিক্ষার্থীদের জন্য নীতিমালা প্রণয়ন ও ভাতা প্রদান।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, জুন ১, ২০১৬
এসজে/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।