ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

‘শিক্ষামন্ত্রীর আশ্বাস ছাড়া বাড়ি ফিরে যাবো না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, জুন ২, ২০১৬
‘শিক্ষামন্ত্রীর আশ্বাস ছাড়া বাড়ি ফিরে যাবো না’ ছবি: জি এম মুজিবুর-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আন্দোলনরত এমপিওবঞ্চিত আইসিটি শিক্ষকরা এমপিওভুক্তির জন্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের হস্তক্ষেপ কামনা করেছেন। দাবি পূরণে শিক্ষামন্ত্রীর আশ্বাস ছাড়া বাড়ি ফিরে যাবেন না বলেও জানিয়েছেন তারা।

    

জাতীয় প্রেসক্লাবের সামনে লাগাতার অবস্থান ধর্মঘট পালনরত এমপিওবঞ্চিত আইসিটি শিক্ষকরা বৃহস্পতিবার (০২ জুন) দুপুরে মিছিল নিয়ে শিক্ষা ভবনে যান। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালক  (ডিজি) ফাহিমা খাতুন আশ্বাস দিলেও শিক্ষামন্ত্রীর আশ্বাস ছাড়া বাড়ি ফিরে যাবেন না বলে জানান তারা।

এ সময় আইসিটি শিক্ষকরা ডিজি ভবনের নিচে অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকেন। এক পর্যায়ে  ডিজি ফাহিমা খাতুন নিচে নেমে এসে তাদের সঙ্গে কথা বলেন। ফাহিমা  খাতুন শিক্ষকদেরকে বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে আপনাদের এমপিওভুক্তির বিষয়টি নিয়ে কথা বলবো, চেষ্টা করবো। আপনারা আন্দোলন বন্ধ করে বাসায় ফিরে যান’।

এ আশ্বাসে শিক্ষা ভবন থেকে বের হয়ে ফের জাতীয় প্রেসক্লাবের সামনে এসে অবস্থান নেন আইসিটি শিক্ষকরা।

বাংলাদেশ এমপিওবঞ্চিত আইসিটি শিক্ষক সংগঠনের সহ সভাপতি জুলেখা বেগম বাংলানিউজকে বলেন, ‘আমরা প্রতিদিন শিক্ষা ভবনে যাবো, সচিবালয়ে যাবো। শিক্ষামন্ত্রী ছাড়া অন্য কারো আশ্বাসে  বাড়ি ফিরে যাবো না আমরা’।

গত ২৮ এপ্রিল মাধ্যমিক পর্যায়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি(আইসিটি/কম্পিউটার) বিষয়টিকে বাধ্যতামূলক করে শিক্ষকদের বেতন-ভাতা স্ব স্ব প্রতিষ্ঠান বহন করবে বলে পরিপত্র জারি করে শিক্ষা অধিদফতর। এরই প্রতিবাদে এমপিওভুক্তির দাবিতে গত ১৫ মে থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে অনির্দিষ্টকালের অবস্থান কর্মসূচি পালন করছে বাংলাদেশ এমপিওবঞ্চিত আইসিটি শিক্ষক সংগঠন।

বাংলাদেশ সময়: ১১৮ ঘন্টা, জুন ০২, ২০১৬
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।