ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবির গণিত বিভাগের নতুন সভাপতি শরীফ উদ্দিন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, জুন ২, ২০১৬
জাবির গণিত বিভাগের নতুন সভাপতি শরীফ উদ্দিন অধ্যাপক মো. শরীফ উদ্দিন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) গণিত বিভাগের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব নিয়েছেন অধ্যাপক মো. শরীফ উদ্দিন।

বুধবার (০১ জুন) বিশ্ববিদ্যালয় অধ্যাদেশ ৯ (১) ধারা বলে তিনি এ দায়িত্ব গ্রহণ করেন বলে বৃহস্পতিবার সাংবাদিকদের জানান।

নতুন দায়িত্ব সম্পর্কে তিনি বলেন, গনিত বিভাগের শিক্ষার্থীদের বর্তমান সময়ের পেক্ষাপটে চ্যালেঞ্জ মোকাবেলা করার জন্য উপযুক্ত করে গড়ে তোলার লক্ষে কাজ করে যাব। বিশ্বমানের গবেষণায় আমরা অনেক পিছিয়ে পড়েছি। এ চাহিদা পূরণে আমি সিলেবাস আপডেট করার চেষ্টা করবো।

এজন্য তিনি বিভাগের সব শিক্ষক-শিক্ষার্থীদের সহযোগিতা কামনা করেন।

অধ্যাপক মো. শরীফ উদ্দিন ১৯৮৭ সালে কুষ্টিয়ার খুরশেদপুর হাইস্কুল থেকে প্রথম শ্রেণিতে এসএসসি ও  ১৯৮৯ সালে পাবনা এডওয়ার্ড কলেজ থেকে প্রথম শ্রেণিতে এইসএসসি পাস করেন। তিনি ১৯৯৪ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে গণিতে স্নাতক ও পরে একই বিষয়ে স্নাতকোত্তর সম্পন্ন করেন।

এছাড়ও তিনি রুশ ইউনিভার্সিটি থেকে ‘পোস্ট ডক্টরেট রিসার্চ’ এবং জাপানের তুকোজিমা ইউনিভার্সিটি থেকে ‘ডক্টর অপ ইনঞ্জিনিয়ারিং’ ডিগ্রি লাভ করেন।

তিনি ২০০০ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রভাষক হিসেবে যোগদান করেন। তিনি ২০০৪ সালে সহকারী অধ্যাপক, ২০০৮ সালে সহযোগী অধ্যাপক ও ২০১২ সাল থেকে অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, জুন ০২, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।