ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবিতে গভর্ন্যান্স ও অরাষ্ট্রীয় ভূমিকা পালনকারী সেমিনার

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, জুন ২, ২০১৬
জাবিতে গভর্ন্যান্স ও অরাষ্ট্রীয় ভূমিকা পালনকারী সেমিনার ছবি-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সরকার ও রাজনীতি বিভাগের উদ্যোগে ‘বাংলাদেশের গভর্ন্যান্স এবং অরাষ্ট্রীয় ভূমিকা পালনকারী’ শীর্ষক জাতীয় সেমিনারের আয়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার (০২ জুন)  বিকেল সাড়ে ৪টায় সরকার ও রাজনীতি বিভাগের সেমিনার রুমে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সেমিনারের আহ্বায়ক অধ্যাপক নাসিম আখতার হোসাইন।

তিনি জানান, আগামী শনিবার (০৪ জুন) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় সিনেট হলে এ সেমিনার অনুষ্ঠিত হবে। প্রধান অতিথি হিসেবে সেমিনারের উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

সংবাদ সম্মেলনে বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক বশির আহমেদ, অধ্যাপক ড. আবদুল লতিফ মাসুম প্রমুখ উপস্থিত ছিলেন।

দিনব্যাপী এ সেমিনারে ৫টি প্যানেলে ৩০টি প্রবন্ধ উপস্থাপিত হবে। সেমিনারে প্রথম প্যানেলে তাত্ত্বিক ও ধারণাগত পর্যালোচনা, দ্বিতীয় প্যানেলে নীতি প্রণয়ন ও সুশাসন প্রতিষ্ঠায় ভূমিকা, তৃতীয় প্যানেলে গণপ্রতিরোধ ও বিকল্প এজেন্ডা নির্ধারণ, চতুর্থ প্যানেলে দায়বদ্ধতা ও নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা এবং পঞ্চম প্যানেলে আর্থ-সামাজিক উন্নয়ন ও মানবাধিকার বিষয়ের ওপর আলোকপাত করা হবে। প্রতিটি প্যানেলে দুজন বক্তা বক্তব্য রাখবেন।
 
অনুষ্ঠানে অতিথি বক্তা হিসেবে উপস্থিত থাকবেন সুজনের সম্পাদক ড. বদিউল আলম মজুমদার, অধ্যাপক সাদেকা হালিম, অধ্যাপক ড. তোফায়েল আহমেদ, সৈয়দ আবুল মকসুদ আহমেদ ও মিজানুর রহমান খান।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, জুন ০২, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।