ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ঢাকায় ‘ইউকে এডুকেশন ওপেন ডে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, জুন ৪, ২০১৬
ঢাকায় ‘ইউকে এডুকেশন ওপেন ডে’

ঢাকা: যুক্তরাজ্যে উচ্চশিক্ষা গ্রহণে আগ্রহীদের জন্য রাজধানীর ফুলার রোডে নিজস্ব অফিসে ‘ইউকে এডুকেশন ওপেন ডে’ আয়োজন করছে ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশ।
 
শনিবার (০৪ জুন) দিনব্যাপী অনুষ্ঠানে ব্রিটিশ কাউন্সিলের আওতায় প্রশিক্ষিত ১৩টি এডুকেশন কনসালটেন্সি এজেন্সি যুক্তরাজ্যের প্রায় ১০০টিরও বেশি উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের বিভিন্ন তথ্য বিস্তারিতভাবে তুলে ধরা হচ্ছে।


 
যুক্তরাজ্যে উচ্চশিক্ষা গ্রহণে আগ্রহী শিক্ষার্থীরা তাদের প্রয়োজনীয় কাগজপত্র প্রশিক্ষিত প্রতিনিধিদের দ্বারা যাচাইয়ের সুযোগ পাবেন।
 
এজেন্সিগুলোর মধ্যে বিএসবি গ্লোবাল নেটওয়ার্ক, সেন্টার ফর ফরেন স্টাডিজ (সিএফএস), কিউবিক এডুকেশন, এডুকেশন এক্সিলেন্স, এইচঅ্যান্ডএস এডুকেশন সার্ভিসেস, আইইসিসি: বাংলাদেশ, করিম অ্যান্ড করিম কনসালটেন্টস, মেইসিস, এমআইএম স্টাডি অ্যাব্রড, এনঅ্যান্ডএন ইন্টারন্যাশনাল এডুকেশন কনসালটেন্সি লি., ওভারসিজ স্টাডি কাউন্সেলিং লি., পিনাকল কাউন্সেলিং সেন্টার এবং আরএসএল এডুকেশন কাউন্সেলিং অংশ নিচ্ছে।
 
আগ্রহী শিক্ষার্থীদের শিক্ষাগত যোগ্যতার সনদপত্রের ফটোকপি সঙ্গে আনার পরামর্শ দিয়েছে ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশ। সকাল ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উন্মুক্ত থাকবে ইউকে এডুকেশন ওপেন ডে।
 
অনলাইন (http://bit.ly/eduukopendaydhaka2) নিবন্ধন অথবা সরাসরি অনুষ্ঠানস্থলে নিবন্ধন করে ইউকে এডুকেশন ওপেন ডে-তে অংশগ্রহণ করার সুযোগ রয়েছে।
 
যুক্তরাজ্যে উচ্চ শিক্ষা গ্রহণে আগ্রহীদের জন্য প্রতিবছর  ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশ ইউকে এডুকেশন ওপেন ডে আয়োজন করে থাকে। ইতিমধ্যে সিলেটে একটি ও চট্টগ্রামে একটি ইউকে এডুকেশন ওপেন ডে আয়োজন করেছে ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশ।
 
ইউকে এডুকেশন ওপেন ডে সম্পর্কে বিস্তারিত জানা যাবে bit.ly/ukeduopendayjune16 লিংক থেকে।
 
বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, জুন ০৪, ২০১৬
এমআইএইচ/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।