ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

পবিপ্রবির ৪ শিক্ষার্থীর বহিষ্কারাদেশ প্রত্যাহার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, জুন ৫, ২০১৬
পবিপ্রবির ৪ শিক্ষার্থীর বহিষ্কারাদেশ প্রত্যাহার

পবিপ্রবি: শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) বহিষ্কৃত পাঁচ শিক্ষার্থীর মধ্যে চারজনের বহিষ্কারাদেশ প্রত্যাহার করেছে কর্তৃপক্ষ।

রোববার (০৫ জুন) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. সুলতান মাহমুদ স্বাক্ষরিত এক নোটিশে এ তথ্য জানা যায়।

তবে ওই ছাত্রদের ছাত্রলীগের কর্মী দাবি করেছে প্রবিপ্রবি ছাত্রলীগ।

এরা হলেন, বিশ্ববিদ্যালয়ের খাদ্য ও পুষ্টি বিজ্ঞান অনুষদের মাস্টার্সের ছাত্র কামরুল ইসলাম, কৃষি অনুষদের পঞ্চম সেমিস্টারের ছাত্র রুবেল সাজ্জাদ ও শাকিল বারী তামিম এবং  দুর্যোগ ব্যবস্থাপনা অনুষদের পঞ্চম সেমিস্টারের ছাত্র অমিত চন্দ্র রায় তপু।

এদিকে, স্থায়ীভাবে বহিষ্কৃত মাৎস্যবিজ্ঞান অনুষদের তৃতীয় সেমিস্টারের ছাত্র রাতুল দৈউরির বহিষ্কার আদেশ বহাল রেখেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

গত ৫ মে শৃঙ্খলা ভঙের অভিযোগে তাদের বহিষ্কার করা হয়। এছাড়া প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

এদিকে, বহিষ্কৃতদের ছাত্রলীগের ‍কর্মী দাবি করে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ শেষে বহিষ্কার প্রত্যাহারের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আল্টিমেটাম দেয় ছাত্রলীগ। এতে জরুরি সভা ডেকে প্রশাসন ওই ছাত্রদের বহিষ্কারাদেশ তুলে নিয়েছে বলে ছাত্রলীগের দাবি।

পবিপ্রবির প্রক্টর  প্রফেসর পুর্নেন্দু বিশ্বাস বাংলানিউজকে বলেন, বিশ্ববিদ্যালয়ের পরিবেশ স্বাভাবিক রাখতে তদন্ত কমিটির সুপারিশে আইনশৃঙ্খলা কমিটির সভায় অভিযুক্ত শিক্ষার্থীদের বহিষ্কার ও জরিমানা করা হয়।

পরে অভিযুক্তদের  আবেদনের ভিত্তিতে আইনশৃঙ্খলা কমিটির জরুরি সভায় চারজনের বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয় বলে তিনি জানান।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জুন ০৫, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।