ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শিক্ষক হত্যার বিচার দাবিতে রাবিতে মানববন্ধন

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, জুন ৬, ২০১৬
শিক্ষক হত্যার বিচার দাবিতে রাবিতে মানববন্ধন ছবি-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের অধ্যাপক এএফএম রেজাউল করিম সিদ্দিকী হত্যায় জড়িতদের বিচার দ্রুত কার্যকরের দাবিতে মানববন্ধন করেছে রাবি শিক্ষক সমিতি।

সোমবার (০৬ জুন) সকাল সাড়ে ১০টায় রাবির সিনেট ভবনের সামনে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক শাহ্ আজম বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীর আমাদের আশ্বাস দেওয়ায় আমরা আন্দোলন স্থগিত করেছিলাম। কিন্তু তাদের আশ্বাস যদি শুধুমাত্র আশ্বাসেই সীমাবদ্ধ থাকে, তাহলে আমাদের আন্দোলন আরও কঠোর হবে।

সমিতির সভাপতি অধ্যাপক শহীদুল্লাহ বলেন, মামলার অগ্রগতিতে আমরা পুরোপুরি সন্তুষ্ট হতে পারছি না। তাই সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

গত ১৪ মে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল রাবিতে এসে শিক্ষক হত্যার ঘটনার দ্রুত বিচারের আশ্বাস দেন। তার আশ্বাসে ১৭ মে আন্দোলন স্থগিত করে শিক্ষক সমিতি। তবে গ্রীষ্মকালীন ছুটি শেষ হওয়ার পরও বিচার প্রক্রিয়ার তেমন অগ্রগতি না হওয়ায় আন্দোলনে ফিরেছে শিক্ষক সমিতি।

গত ২৩ এপ্রিল অধ্যাপক রেজাউলকে নিজ বাসার অদূরে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। ওই ঘটনায় গ্রেফতার এক জেএমবি সদস্য দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জুন ০৬, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।