ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শেকৃবিতে শিক্ষা সফর পুনর্বহালের দাবিতে মানববন্ধন

শেকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, জুন ৬, ২০১৬
শেকৃবিতে শিক্ষা সফর পুনর্বহালের দাবিতে মানববন্ধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) শিক্ষা সফরে অনুদান পুনর্বহালের দাবিতে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা।

 

সোমবার (০৬ জুন) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে বিভিন্ন বর্ষের প্রায় তিন শতাধিক শিক্ষার্থী বিভিন্ন স্লোগান সংবলিত প্ল্যাকার্ড ও ব্যানার নিয়ে  মানববন্ধনে অংশ নেন।

রাশেদুজ্জামান খান ইমরানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তারা বলেন, সার্ক স্টাডি ট্যুর আমাদের অধিকার। শিক্ষা সফরে অনুদান পুনর্বহাল করা না হলে আরো কঠোর কর্মসূচি দেওয়া হবে।

মানববন্ধন শেষে শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল উপাচার্য অধ্যাপক মো. শাদাত উল্লাহর কাছে একটি স্মারকলিপি দেন। এসময় শিক্ষার্থীদের দাবি গুরুত্ব সহকারে বিবেচনা করা হবে বলে উপাচার্য শিক্ষার্থীদের আশ্বস্ত করেন।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা লগ্ন থেকেই স্নাতক শেষ করা শিক্ষার্থীরা সার্ক শিক্ষা সফরে যেতেন। এ সফরে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে সফরের অর্ধেক খরচ বহন করা হতো।

সূত্র জানায়, চলতি বছরে শিক্ষা সফরের অর্থ বিশ্ববিদ্যালয় প্রশাসন অন্য খাতে খরচ করেছে। ফলে সদ্য পাশ করা ৭০ ব্যাচের শিক্ষার্থীরা বঞ্চিত হচ্ছেন শিক্ষা সফর থেকে।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, জুন ০৬, ২০১৬
বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।