ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বুয়েটের ভিসির রুটিন দায়িত্বে ড. জেবুন নাসরীন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, জুন ৬, ২০১৬
বুয়েটের ভিসির রুটিন দায়িত্বে ড. জেবুন নাসরীন

ঢাকা: অধ্যাপক খালেদা একরামের মৃত্যুতে আগামী ১১ জুন পর্যন্ত বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভাইস চ্যান্সেলরের (ভিসি) রুটিন দায়িত্ব পালন করবেন বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডিন অধ্যাপক ড. জেবুন নাসরীন আহমেদ।

সোমবার (০৬ জুন) শিক্ষা মন্ত্রণালয় এক আদেশে জানায়, অধ্যাপক ড. জেবুন নাসরীন আহমেদকে তার নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে ১২ মে থেকে ১১ জুন পর্যন্ত বুয়েটের ভিসির রুটিন দায়িত্ব প্রদান করা হলো।

চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ মে বুয়েটের ভিসি ৬৫ বছর বয়সী অধ্যাপক খালেদা একরাম থাইল্যান্ডের একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন।

শিক্ষা মন্ত্রণালয়ের আদেশে বলা হয়, সদ্য প্রয়াত ভাইস চ্যান্সেলর অধ্যাপক খালেদা একরামের অসুস্থতাজনিত কারণে ১২ মে-১১ জুন বর্হি: বাংলাদেশ গমণাগমন ও অবস্থানের অনুমতি চাওয়া হয়।

উক্তপত্রের ভাইস চ্যান্সেলরের অনুপস্থিতকালীন স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডিন অধ্যাপক ড. জেবুন নাসরীন আহমেদকে তার নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে ভাইস চ্যান্সেলরের রুটিন দায়িত্ব প্রদানের প্রস্তাব করা হয়েছিল। সে অনুযায়ী রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের দপ্তরে একটি সারসংক্ষেপ প্রেরণ করা হয়।

ইতোমধ্যে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর বুয়েটের ভিসি অধ্যাপক খালেদা একরামের ১২ মে থেকে ১১ জুন সময়ে থাইল্যান্ড গমণাগমন ও অবস্থান করার ছুটিসহ প্রস্তাব অনুমোদন করেছেন।

 বুয়েটের আইন অনুযায়ী, খালেদা একরামকে ভিসি হিসেবে তার কর্তব্যকাল ২৪ মে পর্যন্ত গ্রহণ করা হয়েছে বলেও মন্ত্রণালয়ের আদেশে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, জুন ০৬, ২০১৬
এমআইএইচ/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।