ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

মাউশির বাতিল নিয়োগ পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, জুন ৬, ২০১৬
মাউশির বাতিল নিয়োগ পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত

ঢাকা: শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) আলোচিত তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারি নিয়োগের বাতিল করা পরীক্ষা আবারও নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

নিয়োগ বাণিজ্যসহ নানা অনিয়মের কারণে পরীক্ষা বাতিলের পর শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে আগামী ১৭ জুন প্রথম পর্বে প্রদর্শক পদের পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মাউশি।

সোমবার (০৬ জুন) অধিদফতরের এক সভায় পরীক্ষা নেওয়ার বিষয়টি চুড়ান্ত হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

গত ৫ মে অধিদফতরের পরিচালক অধ্যাপক ড. এস এম ওয়াহিদুজ্জামান স্বাক্ষরিত আদেশে এক হাজার ৯৬৫টি পদে তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারি নিয়োগের পরীক্ষা বাতিল করা হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের অনুমোদনক্রমে মাউশি এবং মাউশির অধীন বিভিন্ন অফিস/শিক্ষা প্রতিষ্ঠানসমূহের তৃতীয় ও চতুর্থ শ্রেণির বিভিন্ন ক্যাটাগরির এক হাজার ৯৬৫টি শূন্য পদ পূরণের লক্ষে ২০১৩ সালের ১৪ জুন তৃতীয় শ্রেণি এবং ২০১৩ সালের ২১ জুন চতুর্থ শ্রেণির লিখিত পরীক্ষা এমসিকিউ পদ্ধতিতে গ্রহণ করা হয়।

এক হাজার ৯৬৫ জনবল নিয়োগের পরীক্ষায় মোট প্রার্থী সংখ্যা এক লাখ ৭২ হাজার।

ঘুষ লেনদেন আর প্রশ্ন ফাঁসের নানা অভিযোগের প্রেক্ষিতে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে সেই পরীক্ষার ফল প্রকাশ প্রথমে স্থগিত করা হয়। পরে পুরো পরীক্ষাই বাতিল করা হয়েছিল।

মাউশির পরিচালক (কলেজ ও প্রশাসন) অধ্যাপক এ এস এম ওয়াহিদুজ্জামান বলেন, মন্ত্রণালয়ের নির্দেশে আবারও পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। ১৭ জুন প্রথম পর্বে প্রদর্শক পদের পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত হয়েছে। এই পরীক্ষায় প্রার্থী আছেন ১৮ হাজার।

তিনি বলেন, পূর্বের আবেদনকারীদের প্রার্থিতা বজায় রেখে অবিলম্বে পুণরায় সকল পদে লিখিত পরীক্ষা গ্রহণ করা হবে।

গণমাধ্যমে বিজ্ঞপ্তি প্রকাশ, আবেদন করার সময় টেলিটক মোবাইল নম্বরে তথ্য পাঠানো, আগামী দু’তিন দিনের মধ্যে ওয়েবসাইটে প্রবেশপত্র দেওয়া হবে বলে জানান পরিচালক।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, জুন ০৬, ২০১৬
এমআইএইচ/বিএস  

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।