ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের বাজেট ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, জুন ৮, ২০১৬
কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের বাজেট ঘোষণা

ময়মনসিংহ: ময়মনসিংহের ত্রিশালে প্রতিষ্ঠিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের বাজেট ঘোষণা করা হয়েছে। বাজেটে রাজস্ব খাতে ২০১৫-১৬ অর্থবছরে ২৩ কোটি ৩০ লাখ টাকার সংশোধিত এবং ২০১৬-১৭ অর্থবছরের জন্য ২৬ কোটি ৪৯ লাখ টাকার মূল বাজেট পেশ করা হয়।

বুধবার (০৮ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভায় এ বাজেট উত্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক এ.এম.এম.শামসুর রহমান এবং অর্থ ও হিসাব বিভাগের পরিচালক ড.সুব্রত কুমার দে।

বাজেট সভায় সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ড. মোহীত উল আলম। এ সময় রেজিস্ট্রার মো. আমিনুল ইসলামসহ বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় ও দপ্তর প্রধানগণ উপস্থিত ছিলেন।  

বাজেটে ২০১৬-১৭ অর্থবছরের বেতন ভাতাদি খাতে ১৬ কোটি ৭৭ লক্ষ টাকা, সাধারণ আনুষঙ্গিক খাতে ৪ কোটি টাকা, শিক্ষা আনুষঙ্গিক খাতে ৩ কোটি ২০ লক্ষ টাকা, মেরামত ও সংরক্ষণ খাতে ১ কোটি টাকা এবং মূলধন মঞ্জুরী খাতে ১ কোটি ৫০ লক্ষ টাকা ব্যয়ের প্রস্তাব করা হয়।

আর ব্যয় নির্বাহের জন্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয় থেকে ৪ কোটি ৬০ লাখ এবং অবশিষ্ট অর্থ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক প্রাপ্য বরাদ্দ থেকে নির্বাহের প্রস্তাব করা হয়।

এছাড়া ২০১৬-১৭ অর্থবছরের উন্নয়ন বাজেটের আওতায় ‘জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় উন্নয়ন’ শীর্ষক প্রকল্পে ৮৮ কোটি ১১ লক্ষ ৫০ হাজার টাকার বাজেট পেশ করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, জুন ০৮, ২০১৬
এমএএএম/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।