ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

এসএসসিতে রাজশাহী শিক্ষা বোর্ডের ৩০৬ শিক্ষার্থীর ফল পরিবর্তন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, জুন ৯, ২০১৬
এসএসসিতে রাজশাহী শিক্ষা বোর্ডের ৩০৬ শিক্ষার্থীর ফল পরিবর্তন

রাজশাহী: রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীন অনুষ্ঠিত এবারের এসএসসি (মাধ্যমিক) পরীক্ষায় উত্তরপত্র পুনঃনিরীক্ষণের ফলাফল প্রকাশিত হয়েছে।

এতে রাজশাহী শিক্ষা বোর্ডে মোট ৩০৬ জন শিক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে।

বৃহস্পতিবার (০৯ জুন) সকাল থেকে বোর্ডের নিজস্ব ওয়েবসাইটেও ফলফল পাওয়া যাচ্ছে।

এতে রাজশাহী বোর্ডে ফেল থেকে পাস করেছেন ৭৪ জন। আর ফেল থেকে জিপিএ পাঁচ পেয়েছেন চারজন। অন্যরা বিভিন্ন গ্রেড পয়েন্ট অর্জন করে পাস করেছে পরীক্ষায়।

রাজশাহী শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক সামসুল কালাম আজাদ বাংলানিউজকে জানান, আবেদনকারীর তুলনায় ফলাফল বদলে যাওয়ার ঘটনা অনেক কম। এর পরেও এ ধরনের ঘটনা যাতে না ঘটে সে ব্যাপারে পরীক্ষকদের খাতা মূল্যায়নে আরও যত্নবান হওয়ার পরামর্শ দেওয়া হবে।

এর আগে, গত ১১ মে রাজশাহীসহ সারাদেশে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। ফলাফলে রাজশাহী বোর্ড পাসের হারে সারাদেশের ১০টি শিক্ষা বোর্ডের মধ্যে শীর্ষে অবস্থান করে। ফলাফল প্রকাশের পর ১২ মে থেকে ১৮ মে পর্যন্ত খাতা পুনঃনিরীক্ষণের আবেদনপত্র গ্রহণ করা হয়।

এতে ৩০ হাজার ৪০৩ ছাত্র-ছাত্রী আবেদন করে। এক মাসের মধ্যে খাতা পুনঃনিরীক্ষণের ফল প্রকাশ করা হলে আবেদনকারীরা এসএমএস-এর মাধ্যমে অথবা রাজশাহী শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে (www.rajshahieducationboard.gov.bd) ভিজিট করে ফল জানতে পারছেন।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, জুন ০৯, ২০১৬
এসএস/এনএইচএস/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।