ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর জন্য ইউজিসি’র বাজেট ৩৩৯০ কোটি টাকা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, জুন ৯, ২০১৬
পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর জন্য ইউজিসি’র বাজেট ৩৩৯০ কোটি টাকা

ঢাকা: বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর জন্য ২০১৬-১৭ অর্থবছরের ব্যয় নির্বাহে মোট ৩ হাজার ৩৯০ কোটি ৬৯ লাখ টাকার বাজেট অনুমোদন করেছে।
 
ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নানের সভাপতিত্বে কমিশনের ১৪৪তম পূর্ণ কমিশন সভায় বৃহস্পতিবার (০৯ জুন) এ বাজেট অনুমোদন হয়।

ইউজিসি সচিব ড. মো. খালেদ সভাটি পরিচালনা করেন।
 
পাশাপাশি সভায় পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর জন্য ২০১৫-১৬ অর্থবছরের সংশোধিত বাজেটে ২ হাজার ৮২৬ কোটি ৭৪ লাখ টাকার বাজেট অনুমোদন করা হয় বলে ইউজিসির উপসচিব ওমর ফারুখ জানান।
 
একইসঙ্গে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের ২০১৬-১৭ অর্থবছরের ব্যয় নির্বাহের জন্য মূল বাজেটে ৩৫ কোটি ০৫ লাখ টাকা এবং ২০১৫-১৬ অর্থবছরের সংশোধিত বাজেটে ৩২ কোটি ২৫ লাখ টাকা অনুমোদন করা হয়।
 
পরিকল্পনা কমিশন সদস্য (আর্থ সামাজিক অবকাঠামো) আবদুল মান্নান, ইউজিসি সদস্য ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, ড. দিল আফরোজা বেগম, ড. আখতার হোসেন, ড. এম. শাহ্ নওয়াজ আলি সভায় উপস্থিত ছিলেন।
 
পাবলিক বিশ্ববিদ্যালয় উপাচার্যদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় উপাচার্য ড. মো. আলী আকবর, ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় উপাচার্য ড. মোহাম্মদ আলাউদ্দিন অংশ নেন।

শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হেলাল উদ্দিন, অর্থ বিভাগের অতিরিক্ত সচিব মুসলিম চৌধুরী, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সোশ্যাল সায়েন্স অ্যান্ড বিজনেস স্টাডিজ ফ্যাকাল্টির ডিন ড. এম ওহিদুজ্জামান, ইউজিসির অর্থ ও হিসাব শাখার পরিচালক মিজানুর রহমান উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, জুন ০৯, ২০১৬
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।