ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবিতে সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, জুন ৯, ২০১৬
জাবিতে সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের শিক্ষার্থী ও বিডিনিউজের সাংবাদিক শফিকুল ইসলামের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছেন বিভাগীয় শিক্ষক-শিক্ষর্থীরা।

বৃহস্পতিবার (০৯ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক উজ্জ্বল কুমার মন্ডল বলেন, ‘একজন মেয়েকে ধর্ষণের হাত থেকে রক্ষা করতে গিয়ে যদি ছাত্রলীগ নামে কতিপয় সন্ত্রাসীর হাতে এভাবে মিডিয়া কর্মীকে লাঞ্ছিত হতে হয়, তাহলে দেশ বর্বরতায় নিমজ্জ্বিত হবে। মিডিয়ার আর্শীবাদে সভ্যতা যেখানে উত্তর-উত্তর উন্নতির দিকে ধাবিত হচ্ছে, সেখানে মিডিয়া কর্মীর ওপর হামলা কখনও মেনে নেওয়া যায় না। ’

ওই বিভাগের সহকারী অধ্যাপক শেখ আদনান ফাহাদ বলেন, বিশ্ববিদ্যালয় যেখানে মুক্ত চিন্তার জায়গা, সেখানে গণমাধ্যম কর্মীর ওপর হামলা অনাকাঙিক্ষত। এ হামলার ঘটনা দেশ ও জাতি কখনও মেনে নেবে না।

এ ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানান তারা। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল নিয়ে উপ-উপাচার্র্য অধ্যাপক মো. আবুল হোসেন সঙ্গে দেখা করে দোষীদের দ্রুত বিচারের দাবি জানান শিক্ষক-শিক্ষার্থীরা। এ সময় উপ-উপাচার্য দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, জুন ০৯, ২০১৬
আরআইএস/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।