ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবিতে সাংবাদিকের উপর হামলায় বিক্ষোভ ও নিন্দা

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৭ ঘণ্টা, জুন ৯, ২০১৬
জাবিতে সাংবাদিকের উপর হামলায় বিক্ষোভ ও নিন্দা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) কর্মরত সাংবাদিক শফকিুল ইসলামরে উপর হামলাকারীদের অবিলম্বে বহিষ্কার ও গ্রেফতারের দাবি জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জাবিসাস)।

বৃহস্পতিবার (৯জুন) বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে এক জরুরি সভায় এ দাবি জানানো হয় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়ছে।



এতে সংগঠনের সভাপতি বেলাল হোসাইন রাহাত ও সাধারণ সম্পাদক মওদুদ আহম্মেদ  সুজন এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, পেশাগত দায়িত্বপালনের সময় একজন সাংবাদিকের উপর হামলা অত্যন্ত দুঃখজনক। নৈতিকতার সর্বোচ্চ বিদ্যাপীঠ ও মুক্তমনা ক্যাম্পাসে এ ধরনের কাজ মোটেও বরদাস্ত করা যায় না।

তারা অভিযুক্ত সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

গত ৮ জুন (বুধবার) রাতে বিশ^বিদ্যালয় প্রধান ফটকে সংবাদ সংগ্রহ করতে গেলে মীর মশাররফ হোসেন হলের ছাত্রলীগ নেতাকর্মীদের হামলার শিকার হন সাংবাদিক শফিকুল ইসলাম।

বহিষ্কারের দাবিতে বিক্ষোভ

এদিকে এই হামলার প্রতিবাদে ও হামলাকারীদের আজীবন বহিস্কারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে প্রগতিশীল ছাত্রজোট। বৃস্পতিবার (০৯ জুন) রাত ৮টার দিকে ‘সন্ত্রাসের বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে মিছিলটি বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্ত্বর থেকে শুরু হয়ে ক্যাম্পসে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ডেইরী গেটে গিয়ে শেষ হয়।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে সাংস্কৃতিক জোটের সভাপতি জুবায়ের টিপু বলেন, যারা কলম সৈনিকদের উপর হামলা করে তারা কোন রাজনৈতিক দলের নেতা বা কর্মী হতে পারেনা। তারা সন্ত্রাসীর খাতায় নাম লিখিয়েছে। তাই তাদেরকে দল থেকে এবং বিশ্ববিদ্যালয় থেকে আজীবনের জন্য বহিষ্কার করে ক্যাম্পাসকে সন্ত্রাস মুক্ত করতে হবে।  

ছাত্রফ্রন্টের জাবি শাখার সভাপতি মাসুক হেলাল অনিক বলেন, এক তরুণীরকে বাঁচাতে গিয়ে কলম সৈনিক রয়েছে হাসপাতালে আর সন্ত্রাসীরা দাপটের সাথে সবুজ ক্যাম্পাসে ঘুরে বেড়াচ্ছে। যা জাতির জন্য লজ্জাজনক। তিনি প্রশাসনের কাছে এই সকল সন্ত্রাসীর দ্রুত বিচার দাবি করেন।

এ সময় ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি দীপাঞ্জল সিদ্ধার্থ কাজল, সাধারণ সম্পাদক আবিদ সরকার সোহাগ, ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক সুস্মিতা মরিয়মসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২৫৬ ঘন্টা, জুন ৯, ২০১৬
এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।