ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবির অধ্যাপক ড. সৈয়দ সফিউল্লাহর মৃত্যুতে উপাচার্যের শোক

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৩ ঘণ্টা, জুন ১১, ২০১৬
জাবির অধ্যাপক ড. সৈয়দ সফিউল্লাহর মৃত্যুতে উপাচার্যের শোক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): রসায়ন গবেষণায় খ্যাতিমান বিশিষ্ট বিজ্ঞানী অধ্যাপক ড. সফিউল্লাহর মৃত্যুতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম গভীর শোক প্রকাশ করেছেন।

শনিবার (১১ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এ শোক প্রকাশ করেন।

শোক বার্তায় উপাচার্য বলেন, অধ্যাপক ড. সৈয়দ সফিউল্লাহ মৃত্যুতে দেশের অপূরণীয় ক্ষতি হয়েছে। রসায়ন ও পরিবেশ গবেষণায় তার অবদান জাতি চিরদিন স্মরণ রাখবে।

উপাচার্য বলেন,জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠার শুরুর দিকের একজন শিক্ষক হিসেবে এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, গবেষণা এবং ভৌত অবকাঠামো সম্প্রসারণে তার অবদান উজ্জ্বল। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তার প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করছে।

শুক্রবার (১০ জুন) রাতে ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান অধ্যাপক ড. সৈয়দ সফিউল্লাহ। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে-মেয়ে, অগণিত শিক্ষার্থী ও গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুমের প্রথম নামাজে জানাজা শনিবার সকাল ১১টায় উপাচার্যের বাসবভন সংলগ্ন মাঠে অনুষ্ঠিত হবে। দ্বিতীয় নামাজে জানাজা বাদ আসর গুলশানের আজাদ মসজিদে হবে। পরে মরদেহ বনানী কবরস্থানে দাফন করা হবে।

বাংলাদেশ সময়: ১০৩৬ ঘণ্টা, জুন ১১, ২০১৬
এএটি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।