ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রুয়েটে কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, জুন ১৩, ২০১৬
রুয়েটে কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি শুরু

রাজশাহী: চাকরির বয়স ও বেতন স্কেল বিষয়ে ইউজিসি’র এখতিয়ার বহির্ভূত পত্র প্রত্যাহারসহ কর্মকর্তা ও কর্মচারীদের চাকরির বয়সসীমা ৬৫ বছর করার দাবিতে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এর কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদ রোববার (১৩ জুন) সকাল থেকে দু’দিনের কর্মবিরতি শুরু করেছে।

বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রুয়েটের কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদ সোমবার সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত কর্মবিরতি পালন করে।

এ সময় সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারী নিজ নিজ দপ্তর ছেড়ে প্রশাসনিক ভবন চত্বরে মিলিত হয়ে অবস্থান ধর্মঘটও পালন করেন।

সেখানে আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন কর্মকর্তা সমিতির সভাপতি শাহনেয়াজ সরকার সেডু ও সাধারণ সম্পাদক আহসান হাবীব এবং কর্মচারী সমিতির সভাপতি মো. মুরাদ হোসেন ও সাধারণ সম্পাদক খ ম আবু আহমেদ মানিকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

অবস্থান ধর্মঘট শেষে কর্মকর্তা সমিতির সভাপতি শাহনেয়াজ সরকার সেডু ঘোষণা করেন, বর্ণিত দাবি আদায়ের লক্ষ্যে ১৪ জুন মঙ্গলবার পূর্ণদিবস কর্মবিরতি এবং অবস্থান ধর্মঘট পালন করা হবে।
 
তিনি আরও বলেন, আগামী ১৭ জুন রুয়েটের সিন্ডিকেট সভায় কর্মকর্তা ও কর্মচারীদের চাকরির বয়সসীমা বৃদ্ধি করা না হলে ১৮ জুন থেকে লাগাতার কর্মসূচি ঘোষণা করা হবে।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, জুন ১৩, ২০১৬
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।