ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

মেডিকেল কলেজ বন্ধ করায় শিক্ষার্থীদের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, জুন ১৩, ২০১৬
মেডিকেল কলেজ বন্ধ করায় শিক্ষার্থীদের বিক্ষোভ

সাভার: নীতিমালা ভঙ্গ করায় আশুলিয়া নাইটিংগেল মেডিকেল কলেজের কার্যক্রম সাময়িক বন্ধ করা হয়েছে। এ ঘটনায় বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

 

রোববার (১২ জুন) রাত থেকে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। এ সময় তার প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালককে অবরুদ্ধ করে রাখেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

মেডিকেল কলেজ পরিচালনার নীতিমালা ভঙ্গ করায় সরকার কর্তৃক তা বন্ধের নির্দেশ আসে বলে জানান শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, হাসপাতালে ইনডোর বা আউটডোর কোনো রোগী নেই। সরকারি কোনো কর্মকর্তা আসলে ভাড়া করে রোগী আনা হয়। আমাদের শিক্ষা জীবন যাতে নষ্ট না হয় তাই সরকারের কাছে সমাধান চাই।

এ ব্যাপারে প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক হুমায়ন জামান চৌধুরী বাংলানিউজকে জানান, বন্ধের ব্যাপারে মন্ত্রণালয় থেকে কোনো লিখিত নির্দেশনা পাইনি। কী কারণে এধরনের নির্দেশনা দেওয়া হলো বিষয়টি আমরা পর্যাবেক্ষণ করে দ্রুত সমাধানের চেষ্টা করবো।

কয়েকজন ভারতীয় ও নেপালী শিক্ষার্থী তারা তাদের পাসপোর্ট ফেরত না পাওয়ার অভিযোগ তুলেন ধরেন। এ বিষয়ে তাদের সংশ্লিষ্ট হাইকমিশনের সহযোগিতা চান।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, জুন ১৩, ২০১৬
এমজেডআর/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।