ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

সাংবাদিককে হুমকিদাতার শাস্তির দাবিতে জাবিতে মানববন্ধন

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, জুন ১৪, ২০১৬
সাংবাদিককে হুমকিদাতার শাস্তির দাবিতে জাবিতে মানববন্ধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সংবাদ বিকৃতি ও দুই সাংবাদিককে হুমকির ঘটনায় অভিযুক্ত মিঠুন সরকারের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা।

মঙ্গলবার (১৪ জুন) বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা-আরিচা মহাসড়কে এ মানবন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ মামুন-অর রশিদ বলেন, মিডিয়ার কল্যাণে যুগ যেখানে এগিয়ে যাচ্ছে, সেখানে কিছু ভুঁইফোড় সাংবাদিকের কারণে মিডিয়া জনগণের কাছে সমালোচিত হচ্ছে। হলুদ সাংবাদিকতা সাধারণ জনগণকে তথ্য অধিকার থেকে বঞ্চিত করেছে। সুতরাং এ সব সাংবাদিকদের দৃষ্টান্তমূলক শাস্তি দিয়ে গণমাধ্যমকে আর শাণিত করা উচিত।

বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি বেলাল হোসাইন রাহাত বলেন, সাভারের কথিত সাংবাদিক মিঠুন সরকার বিশ্ববিদ্যালয়ে কর্মরত দুই সাংবাদিককে হুমকি দিয়ে সন্ত্রাসীর ভূমিকায় অবতীর্ণ হয়েছেন। একই সঙ্গে তিনি ওই সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশ এবং শারীরিকভাবে লাঞ্ছিত করাসহ ক্যাম্পাস থেকে তুলে নেওয়ার হুমকি দিয়েছেন। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এ সময় তিনি সুষ্ঠু তদন্তের মাধ্যমে একাত্তর টিভির পরিচালনা পর্ষদকে হলুদ সাংবাদিক মিঠুন সরকারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের মধ্যে ডেইলি স্টারের নাজমুস সাকিব রাফসান, ঢাকা ট্রিবিউনের মাহাদী আল হাসনাত, সকালের খবর খালেদুন রাতুল, সংবাদের সানাউল্লাহ মাহী, ডেইলি সানের মওদূদ আহম্মদ সুজন, প্রথম আলোর এস এম রাসেল রাব্বী, যায়যায়দিনের নুর মোহাম্মদ জাবেদ, ডেইলি অবজারভারের শামীম কবির, মানবকণ্ঠের সাইফ উদ্দিন আবির, ইত্তেফাকের আব্দুল্লাহ আল মামুন, ভোরের ডাকের রেজাউল করিম হীরা, মানবজমিনের হাসান মাহমুদ, বাংলাদেশের প্রতিদিনের শরিফুল ইসলাম, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের জাবি সংসদের সভাপতি দীপাঞ্জন সিদ্ধান্ত কাজল ও সাধারণ সম্পাদক আবিদ সরকার সোহাগসহ প্রমুখ  উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ে কর্মরত এক সাংবাদিককে মারধরের ঘটনায় উদ্দেশ্য প্রণোদিত সংবাদ প্রচারের প্রতিবাদ করায় বিশ্ববিদ্যালয়ে কর্মরত দুই সাংবাদিককে তুলে নিয়ে যাওয়ার হুমকি দেয় একটি বেসরকারি টিভি চ্যানেলের সাভার প্রতিনিধি মিঠুন সরকার।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, জুন ১৪, ২০১৬
এমজেডআর/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।