ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শেকৃবি’তে ৬৭ কোটি ৪৩ লাখ টাকার বাজেট পাস

শেকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, জুন ১৮, ২০১৬
শেকৃবি’তে ৬৭ কোটি ৪৩ লাখ টাকার বাজেট পাস

ঢাকা: শিক্ষা, গবেষণা এবং ভৌত অবকাঠামো উন্নয়নের পরিকল্পনা ও যথাযথ বাস্তবায়নে রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) ২০১৬-১৭ অর্থবছরের ৬৭ কোটি ৪৩ লাখ টাকার বাজেট পাস হয়েছে।

 

শনিবার (১৮ জুন) বেলা ১১টায় উপাচার্য সম্মেলন কেন্দ্রে সিন্ডিকেটের ৭৭তম সভায় এ বাজেট অনুমোদিত হয়।

এ সময় সভায় ২০১৫-১৬ অর্থবছরের সংশোধিত বাজেটও অনুমোদিত হয়।

এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক মো. শাদাত উল্লা। বাজেট উপস্থাপন করেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. হযরত আলী।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এবারের বাজেটে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (বিমক) সরকারি অনুদান হিসেবে ৬৩ কোটি ৬৩ লাখ টাকা বরাদ্দ দিয়েছে। বাকি ৩ কোটি ৮০ লাখ টাকা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব সূত্র থেকে আয় ধার্য করা হয়েছে।

উক্ত বাজেটে বেতন-ভাতা খাতে ৫২ কোটি ১৩ লাখ টাকা, পেনশন খাতে ৪ কোটি টাকা, সাধারণ আনুষাঙ্গিক খাতে ৬ কোটি ১০ লাখ টাকা, শিক্ষা আনুষাঙ্গিক খাতে ৩ কোটি ৬০ ল‍াখ টাকা, মেরামত-সংরক্ষণ ও পূর্ণবাসন খাতে ৯০ লাখ টাকা ও সম্পদ সংগ্রহ বা ক্রয় খাতে ৭০ লাখ টাকা নির্ধারণ করা হয়েছে।

উপাচার্য অধ্যাপক মো. শাদাত উল্লা প্রস্তাবিত বাজেটের ওপর বক্তব্যে বলেন, বাজেটে সরকারের নিয়মনীতি সমুন্নত রেখে এবং সীমিত সম্পদের সদ্ব্যবহার করে একাডেমিক উন্নয়নে শিক্ষা, আনুষঙ্গিক ও ছাত্রসহায়ক তহবিলের বরাদ্দ বৃদ্ধি করা হয়েছে। এছাড়া অপচয় রোধ এবং আর্থিক স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, জুন ১৮, ২০১৬
জিসিপি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।