ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

দক্ষিণাঞ্চলের শিক্ষা ব্যবস্থার উন্নয়নের ব্যাপক কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, জুন ১৮, ২০১৬
দক্ষিণাঞ্চলের শিক্ষা ব্যবস্থার উন্নয়নের ব্যাপক কর্মসূচি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: বর্তমান সরকার দক্ষিণাঞ্চলের শিক্ষা ব্যবস্থার উন্নয়নসহ অবকাঠামো উন্নয়নের জন্য ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে বলে জানিয়েছেন খুলনা-২ আসনের সংসদ সদস্য (এমপি) মুহাম্মদ মিজানুর রহমান।

শনিবার (১৮ জুন) দুপুরে খুলনার লবণচরা সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের নতুন একাডেমিক কাম প্রশাসনিক ভবনের ভিত্তিপ্রস্তুর স্থাপন অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন তিনি।

মিজানুর রহমান বলেন, বর্তমান সরকার দক্ষিণাঞ্চলের উন্নয়নে আন্তরিকভারে কাজ করে যাচ্ছে। উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার জন্য শিক্ষা প্রকল্পগুলো দ্রুত বাস্তবায়নের উদ্যোগ নিয়েছে সরকার।

‘শিক্ষার্থীদের মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে সরকার শিক্ষা ব্যবস্থার উন্নয়নসহ অবকাঠামো উন্নয়নের জন্য ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছেন। ’

কোচিং বাণিজ্য বন্ধের জন্য প্রত্যেক স্কুলে অতিরিক্ত ক্লাস নেওয়ার জন্য সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের প্রতি আহবান জানান মিজানুর রহমান।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর খুলনা অঞ্চলের পরিচালক টিএম জাকির হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন-প্রকল্প পরিচালক অধ্যাপক রফিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মনিরুজ্জামান ও মহানগর ছাত্রলীগের সাধারণ  সম্পাদক  আছাদুজ্জামান রাসেল। শিক্ষা প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. রেজাউল ইসলাম স্বাগত বক্তব্য দেন।

এর আগে প্রধান অতিথি স্কুলের নতুন ভবন নির্মানের ফলক উম্মোচন করেন।
   
প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতিতে খুলনা নগরীতে তিনটি সরকারি মাধ্যমিক বিদ্যালয় স্থাপন প্রকল্পের মধ্যে একটি হলো লবনচরা সরকারি মাধ্যমিক বিদ্যালয়। ৭তলা একাডেমিক কাম প্রশাসনিক ভবন নির্মাণ ব্যয় হবে প্রায় ৯ কোটি ১০লাখ ৭০ হাজার টাকা।

স্কুল নির্মাণের মোট জায়গা ১ একর ৭১ শতক। ভবনটি নির্মাণ করবে শিক্ষা প্রকৌশল অধিদফতর এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর ভবনটি বাস্তবায়ন করবে।

বাংলাদেশ সময়:  ১৭৪১ ঘণ্টা, জুন ১৮, ২০১৬
এমআরএম/ওএইচ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।