ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ফিরতে শুরু করেছে নাইটিংগেল মেডিকেল কলেজের শিক্ষার্থীরা

আশুলিয়া করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৩ ঘণ্টা, জুন ১৯, ২০১৬
ফিরতে শুরু করেছে নাইটিংগেল মেডিকেল কলেজের শিক্ষার্থীরা

আশুলিয়া(ঢাকা): বন্ধ ঘোষিত বেসরকারি তিনটি মেডিকেল কলেজ পুনরায় খুলে দেওয়ায় আশুলিয়ার নাইটিংগেল মেডিকেল কলেজে ফিরতে শুরু করেছে শিক্ষার্থীরা। কলেজ ক্যাম্পাসে ফিরতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন শিক্ষার্থীরা।

শনিবার (জুন ১৮) থেকে আশুলিয়ার জামগড়ার অবস্থিত নাইটিংগেল মেডিকেল কলেজে ফিরতে শুরু করে শিক্ষার্থীরা।  

শিক্ষার্থীদের শিক্ষা জীবনের কথা বিবেচনা করে বৃহস্পতিবার বন্ধ তিনটি বেসরকারি মেডিকেল কলেজের ক্যাম্পাস খুলে দেয়ার সিদ্ধান্ত নেয় স্বাস্থ্য মন্ত্রণালয়।

শিক্ষার্থীরা বাংলানিউজকে জানায়, শিক্ষা জীবনে এমন বাধা কাম্য নয়। এ ব্যাপারটি বিবেচনা করায় সরকারকে ধন্যবাদ জানায়। তবে মেডিকেল কর্তৃপক্ষকে আরো দায়িত্বশীলভাবে কাজ করার আহ্বান জানায় শিক্ষার্থীরা।

উল্লেখ্য, নীতিমালা ভঙ্গের অভিযোগে গত ১২ জুন বন্ধ করে দেয়া হয় আশুলিয়ার নাইটিংগেল মেডিকেল কলেজসহ আরো দুইটি মেডিকেল কলেজ। এর প্রতিবাদে তিন শতাধিক শিক্ষার্থী আন্দোলনে নামে। এ সময় অবরুদ্ধ করে রাখা হয় কলেজটির ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন জামান চৌধুরীকে। পরে ১৪ জুন ভোরে ব্যবস্থাপনা পরিচালককে মুক্ত করতে শিক্ষার্থীদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে তিন শিক্ষার্থী গুলিবিদ্ধ ও এক পুলিশ কর্মকর্তাসহ আহত হয় ২৫ জন।

বাংলাদেশ সময়: ০৬৪১ ঘণ্টা, জুন ১৯, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।