ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

আইসিটি ল্যাবের জন্য ৫৬৯০ ল্যাপটপ-কম্পিউটার পেলো ৩১০ প্রতিষ্ঠান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৫ ঘণ্টা, জুন ২০, ২০১৬
আইসিটি ল্যাবের জন্য ৫৬৯০ ল্যাপটপ-কম্পিউটার পেলো ৩১০ প্রতিষ্ঠান ছবি: সৃংগৃহীত

ঢাকা: সারাদেশের ৩১০টি মডেল বিদ্যালয়ে আইসিটি ল্যাব ও মাল্টিমিডিয়া ক্লাসরুমের জন্য ৩ হাজার ৫২০টি কম্পিউটার, ২ হাজার ১৭০টি ল্যাপটপসহ আনুসাঙ্গিক সরঞ্জাম বিতরণ করেছে শিক্ষা মন্ত্রণালয়।

 

শিক্ষামন্ত্রী রোববার (১৯ জুন) সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে দেশের ৩১০টি মডেল বিদ্যালয়কে আইসিটি ল্যাব ও মাল্টিমিডিয়া ক্লাসরুম সরঞ্জাম তুলে দেন।

এছাড়া ২ হাজার ১৭০টি প্রজেক্টর, ১৬০টি ফটোকপি মেশিন ও আসবাবপত্রও দেওয়া হয়েছে।

সরকারি শিক্ষাপ্রতিষ্ঠানসমূহের পাশাপাশি সারাদেশে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানসমূহের শিক্ষার পরিবেশ উন্নয়নে সরকার ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করছে জানিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, সরকারের এসব কার্যক্রম গ্রাম ও শহরের মধ্যে শিক্ষার সুযোগ ও গুণগত মানের পার্থক্য হ্রাসে ভূমিকা রাখছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার গত ৭ বছরে সারাদেশে ৬ হাজার ২৩৫টি স্কুল, কলেজ, মাদ্রাসায় নতুন ভবন নির্মাণ ও ভবন সংস্কারের কাজ করছে জানিয়ে নাহিদ বলেন, বর্তমানে আরও ৩ হাজার ২৪০টি শিক্ষাপ্রতিষ্ঠানে এ ধরনের নির্মাণ কাজ চলমান রয়েছে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক ফাহিমা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষাসচিব সোহরাব হোসাইন এবং প্রকল্প পরিচালক কেএম রফিকুল ইসলাম বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ০১৪১ ঘণ্টা, জুন ২০, ২০১৬
এমআইএইচ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।