ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

‘ধর্মীয় শিক্ষার পাশাপাশি দেশপ্রেমের শিক্ষা দিতে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, জুন ২১, ২০১৬
‘ধর্মীয় শিক্ষার পাশাপাশি দেশপ্রেমের শিক্ষা দিতে হবে’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ময়মনসিংহ: মাদ্রাসার শিক্ষার্থীদের ধর্মীয় শিক্ষার পাশাপাশি দেশপ্রেমের শিক্ষা দিতে হবে বলে মন্তব্য করেছেন ময়মনসিংহের বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন।  

মঙ্গলবার (২১ জুন) দুপুরে ময়মনসিংহ সদর উপজেলার ঐতিহ্যবাহী কাতলাসেন কাদেরিয়া কামিল মাদ্রাসা পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি।

 

বিভাগীয় কমিশনার বলেন, দেশপ্রেম তৈরি করতে না পারলে শিক্ষা কাজে আসবে না। সরকার চায়, সাধারণ শিক্ষার সঙ্গে তাল মিলিয়ে মাদ্রাসা শিক্ষা চলুক। বাংলা, গণিত, ইংরেজি ও সাধারণ জ্ঞানসহ সব বিষয়ের ওপরই জোর দিতে হবে। বিশেষ করে  গণিত ও ইংরেজির ওপর বেশি গুরুত্ব দিতে হবে।  

আক্ষেপ করে তিনি বলেন, এখন সব প্রতিষ্ঠান থেকেই ৯০ শতাংশ শিক্ষার্থী পাস করে। এসএসসি ও এইচএসসিতে জিপিএ-৫ পায়। কিন্তু কলেজ-বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পায় না।  

মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল ওয়াহাব মাদানি বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিনের হাতে মানপত্র তুলে দেন।

এ সময় ময়মনসিংহের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তাহমিনা আক্তার, ময়মনসিংহ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আ ন ম ফয়জুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) জসীম উদ্দিন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘন্টা, জুন ২১, ২০১৬ 
আরআইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।