ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ম্যাটস মালিকদের উকিল নোটিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৬ ঘণ্টা, জুন ২২, ২০১৬
ম্যাটস মালিকদের উকিল নোটিশ

ঢাকা: ম্যাটস প্রতিষ্ঠার নিতিমালা-২০১০ এবং ম্যাডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং কোর্স কারিকুলাম বহির্ভুত ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করায় মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) মালিকদের (সাইক ম্যাটস, এসপিকেএস ম্যাটস) উকিল নোটিশ পাঠিয়েছেন বাংলাদেশ ডিপ্লোমা মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিডিএমএ) কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের শিক্ষা ও ছাত্র বিষয়ক সম্পাদক মিঠুন সরকার।

মঙ্গলবার (২১ জুন) এ উকিল নোটিশ পাঠানোর বিষয়টি বাংলানিউজকে জানিয়েছেন বিডিএমএ’র শিক্ষা ও ছাত্র বিষয়ক সম্পাদক মিঠুন সরকার।

এ বিষয়ে বিডিএমএ এর শিক্ষা ও ছাত্র বিষয়ক সম্পাদক মিঠুন সরকার বাংলানিউজকে জানান, ম্যাটস কোর্সে ভর্তি হতে শিক্ষার্থীদের অবশ্যই বিজ্ঞান বিভাগ থেকে উত্তীর্ণ হতে হবে। কিন্তু এ বছর কয়েকটি বে-সরকারি ম্যাটস তাদের ভর্তি বিজ্ঞপ্তিতে ভর্তি যোগ্যতায় বিজ্ঞান বিভাগ কথাটি উল্লেখ করেনি। শুধু এসএসসি পাস উল্লেখ করেছেন এবং সরকারি ম্যাটসে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশের আগেই তারা ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন। যা বে-সরকারি ম্যাটস প্রতিষ্ঠা নীতিমালা-২০১০ এবং ম্যাটস কোর্স কারিকুলাম বহির্ভুত।

তিনি আরও বলেন, আমরা আইনজীবীর মাধ্যমে উকিল নোটিশ পাঠিয়ে এই বিষয়ে জানতে চেয়েছি এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর, বাংলাদেশ রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদকে অবহিত করেছি। এখন তারা যদি যথোপযুক্ত জবাব না দেয় এবং সংশোধনী বিজ্ঞপ্তি প্রকাশ না করে তাহলে আমরা তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেব।

বাংলাদেশ সময়: ০০১৬ ঘণ্টা, জুন ২১, ২০১৬
এসজে/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।