ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

পথশিশুদের শিক্ষা উপকরণ দিলো ইউল্যাব

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২০ ঘণ্টা, জুন ২২, ২০১৬
পথশিশুদের শিক্ষা উপকরণ দিলো ইউল্যাব ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: পথশিশু ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেছে ইউল্যাব সোশ্যাল ওয়েলফেয়ার ক্লাব।

‘পথশিশু শিক্ষালয়’র শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দেওয়ার প্রত্যয়ে এ শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

রাজধানীর ফার্মগেটের পার্কের খোলা মাঠে চলে এ স্কুলের কার্যক্রম।

মঙ্গলবার (২১ জুন) বিকেলে এগুলো বিতরণ করা হয়।

‘শেয়ারিং দ্যা লাইট অব এডুকেশন’ নামে এই অনুষ্ঠান শুরু হয় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণের মাধ্যমে। আর শেষ হয় ইফতার আয়োজনের মধ্য দিয়ে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ‘ইউল্যাব সোশ্যাল ওয়েলফেয়ার ক্লাব’র সাবেক সভাপতি, বর্তমান সভাপতি, সহ-সভাপতিসহ ক্লাবের অন্য সদস্য ও স্কুলের শিক্ষকরা।

ক্লাব সহ-সভাপতি ফয়েজুল ইসলাম বলেন, আমরা সামাজিক গণমাধ্যমে প্রচারণার মাধ্যমে ইউল্যাবের সহপাঠীদের থেকে পুরনো ও অব্যবহৃত শিক্ষা সামগ্রী সংগ্রহ করি। যার মূল লক্ষ্য সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা লাভে সহযোগিতা করা।

ব্যক্তিগত উদ্যোগে শহরের গলিতে, পার্কে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে গড়ে ওঠা এইসব স্কুলের যথার্থ শিক্ষা উপকরণ ও মানদণ্ড নেই। কিন্তু এই স্কুলগুলো একটা শ্রেণির শিশুদের প্রাথমিক শিক্ষা ও স্কুলমুখী করতে বিশাল ভূমিকা পালন করে। যদি যথার্থ সহযোগিতা ও শিক্ষা উপকরণ এই শিশুরা পায়, তারাও ভবিষ্যতে একজন ভালো পেশাজীবী হতে সক্ষম হবে। জাতির মেরুদণ্ড মজবুত করতে ভূমিকা রাখবে এসব শিশু।

বাংলাদেশ সময়: ০৪১৪ ঘণ্টা, জুন ২২, ২০১৬
পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।