ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ছিনতাইয়ের শিকার জাবির দুই শিক্ষার্থী

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৫ ঘণ্টা, জুন ২৩, ২০১৬
ছিনতাইয়ের শিকার জাবির দুই শিক্ষার্থী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): সম্প্রতি এক সাবেক ছাত্রী অপহরণ হওয়ার পর ক্যাম্পাসে এবার ছিনতাইয়ের শিকার হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী।

বুধবার (২২ জুন) রাত সাড়ে ৮ টার দিকে মীর মশাররফ হোসেন হল সংলগ্ন গেটে এ ঘটনা ঘটে।

আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৪৪তম ব্যাচের ফয়সাল আহমেদ এবং ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের আব্দুর রহমান এ ছিনতাইয়ের শিকার হন। তারা উভয়ই মীর মশাররফ হোসেন হলের আবাসিক শিক্ষার্থী। ছিনতাইয়ের শিকার দুই শিক্ষার্থী বলেন, আমরা ঢাকা যাওয়ার জন্য রুম থেকে বের হয়ে হলের সামনে গেটে বাসের জন্য অপেক্ষা করছিলাম।

‘এ সময় মুখোশধারী ৪-৫ জন লোক অস্ত্রের মুখে সঙ্গে থাকা একটি ল্যাপটপ, ৩টি মোবাইল, ৬ হাজার টাকা এবং ঈদ উপলক্ষে কেনা জামা-কাপড় ছিনতাই করে নিয়ে যায়। বিষয়টি কর্তৃপক্ষকে জানানো হয়েছে। ’
যোগাযোগ করা হলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বাংলানিউজকে বলেন, ঘটনাটি শুনেছি। এ বিষয়ে খোঁজ-খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
এ দিকে সম্প্রতি ক্যাম্পাস থেকে বিশ্ববিদ্যালয় কর্মচারীর এক মেয়েকে অপহরণ করে নিয়ে যায় দুর্বৃত্তরা। এর রেশ কাটতে না কাটতেই ফের ছিনতাইয়ের ঘটনায় আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছেন সাধারণ শিক্ষার্থরী।
এ ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন তারা।

জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সভাপতি জুবায়ের টিপু বলেন, প্রায়ই এ ধরনের ঘটনা ঘটছে। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসনের কোনো ধরনের কার্যকর পদক্ষেপ চোখে পড়ছে না। যা খুবই হতাশ করেছে আমাদের।

বাংলাদেশ সময: ০২৪৩ ঘণ্টা, জুন ২৩, ২০১৬
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।