ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

কুয়েটের ৬০ কোটি ৮০ লাখ টাকার রাজস্ব বাজেট অনুমোদন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, জুন ২৬, ২০১৬
কুয়েটের ৬০ কোটি ৮০ লাখ টাকার রাজস্ব বাজেট অনুমোদন

খুলনা: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ২০১৬-১৭ অর্থবছরের জন্য ৬০ কোটি ৮০ লাখ টাকার মূল রাজস্ব বাজেট অনুমোদন দেওয়া হয়েছে।
 
রোববার (২৬ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় (৫৩তম বিশেষ সভা) উপস্থাপন করা হলে ২০১৬-১৭ অর্থবছরের বাজেট এবং ২০১৫-১৬ অর্থবছরের জন্য ৪৫ কোটি ৯৫ লাখ টাকার সংশোধিত বাজেট অনুমোদন দেওয়া হয়।


 
১৪ মার্চ অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের অর্থ কমিটির ৩৩তম সভার সুপারিশ অনুযায়ী এ বাজেট উপস্থাপন করা হয়।

কুয়েট সূত্রে জানা যায়, ২০১৬-১৭ অর্থবছরের মূল বাজেট ৬০ কোটি ৮০ লাখ টাকার মধ্যে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের মাধ্যমে সরকারি অনুদানের সম্ভাব্য পরিমাণ ৫৭ কোটি ৩৮ লাখ টাকা। আর নিজস্ব সূত্র থেকে আয় ৩ কোটি ৪২ ‍লাখ টাকা।

বরাদ্দের মধ্যে বেতন-ভাতা খাতে ৩৭ কোটি ৭৫ লাখ টাকা, পেনশন খাতে ৯ কোটি টাকা, সাধারণ আনুষঙ্গিক খাতে ৬ কোটি ৭০ লাখ টাকা, শিক্ষা আনুষঙ্গিক খাতে ৪ কোটি ৬৫ লাখ টাকা, মেরামত ও সংরক্ষণ খাতে ১ কোটি ৩০ লাখ টাকা এবং মূলধন মঞ্জুরি খাতে ১ কোটি ৪০ লাখ টাকা।

সিন্ডিকেট সভায় ২০১৫-১৬ অর্থবছরের জন্য মোট ৪৫ কোটি ৯৫ লাখ টাকার সংশোধিত বাজেটও অনুমোদন করা হয়। সংশোধিত ৪৫ কোটি ৯৫ লাখ টাকার মধ্যে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের মাধ্যমে সরকারি অনুদানের পরিমাণ ৪২ কোটি ৬০ লাখ টাকা এবং নিজস্ব সূত্র থেকে আয় ৩ কোটি ৩৫ লাখ টাকা।

সংশোধিত বরাদ্দের মধ্যে বেতন-ভাতাদি খাতে ৩০ কোটি ৫০ লাখ টাকা, পেনশন খাতে ২ কোটি ৫০ লাখ টাকা, সাধারণ আনুষঙ্গিক খাতে ৬ কোটি ৩৭ লাখ টাকা, শিক্ষা আনুষঙ্গিক খাতে ৪ কোটি ১৮ লাখ টাকা, মেরামত ও সংরক্ষণ খাতে ১ কোটি ২০ লাখ টাকা এবং মূলধন মঞ্জুরি খাতে ১ কোটি ২০ লাখ টাকা।

বিশেষ সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর ও সিন্ডিকেটের সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।
 
বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, জুন ২৬, ২০১৬
এমআরএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।