ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শিক্ষা মন্ত্রণালয়ের কাজে টাকা চাইলে পু‌লিশে দিন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, জুলাই ১২, ২০১৬
শিক্ষা মন্ত্রণালয়ের কাজে টাকা চাইলে পু‌লিশে দিন

ঢাকা: শিক্ষা মন্ত্রণালয়ের কোনো কাজের জন্য কেউ টাকা চাইলে তাকে ধরে পু‌লিশে দেওয়ার কথা বলেছে মন্ত্রণালয়টি।

 

মঙ্গলবার (১২ জুলাই) মন্ত্রণালয়ের এক বিজ্ঞ‌প্তিতে জানা যায়, বিভিন্ন কাজের কথা বলে একটি প্রতারক চক্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নাম ভাঙিয়ে দেশের বিভিন্ন স্থানে শিক্ষা প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্টদের কাছ থেকে অর্থ দাবি করছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে।

অনেক ক্ষেত্রে মন্ত্রণালয়ে স্বাভাবিক নিয়মে সম্পন্ন বিভিন্ন কাজকে নিজেদের কৃতিত্ব হিসেবে জাহির করছে এসব প্রতারক। নানা কৌশলে টাকা-পয়সা হাতিয়ে নিচ্ছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। এসব প্রতারককে নিকটস্থ থানায় সোপর্দ করার জন্য শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

এতে বলা হয়, শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ, ভবন নির্মাণ, এমপিওভুক্তি, বিষয় খোলা, প্রকল্প অনুমোদন শিক্ষা মন্ত্রণালয়ের রুটিন কাজ, যা নির্দিষ্ট প্রক্রিয়া অনুসরণ করে স্বাভাবিক নিয়মে করা হয়। মন্ত্রণালয়ের কর্মকর্তা বা কর্মচারীরা কোনো কাজের জন্য কখনো অর্থ দাবি করলে এবং মন্ত্রণালয়ের দপ্তরে কর্মরত কেউ এ ধরনের কাজের জন্য অর্থ দাবি বা গ্রহণ করেছেন এমন কিছু প্রমাণিত হলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

‘শিক্ষা মন্ত্রণালয়ের কোনো কাজের জন্য কাউকে এক পয়সাও না দেওয়ার জন্য শিক্ষা প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্ট সবার প্রতি মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিশেষভাবে অনুরোধ জানানো হচ্ছে। ’

সম্প্র‌তি শিক্ষাপ্র‌তিষ্ঠান জাতীয়করণ নিয়ে এক‌টি সু‌বিধাভোগী চক্র অর্থ হা‌তিয়ে নিচ্ছে বলে জা‌নিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, জুলাই ১২, ২০১৬
এমআইএইচ/আরআইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।