ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রাজশাহীতে জঙ্গিবাদের বিরুদ্ধে অবস্থান শিক্ষার্থীদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৬
রাজশাহীতে জঙ্গিবাদের বিরুদ্ধে অবস্থান শিক্ষার্থীদের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: রাজপথে স্লোগানে স্লোগানে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে নিজেদের কঠোর অবস্থানের কথা জানালো রাজশাহী সরকারি কলেজের শিক্ষার্থীরা। তাদের স্লোগান ছিল ‘দেশকে ভালোবাসুন, জঙ্গিবাদ প্রতিরোধ করুন’।

বৃহস্পতিবার (১৪ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে পথযাত্রা ও সমাবেশের মাধ্যমে শিক্ষার্থীরা এই অবস্থানের কথা জানায়। শিক্ষার্থীদের সঙ্গে শিক্ষকরাও একাত্মতা ঘোষণা করে কর্মসূচিতে অংশ নেন।

শিক্ষার্থীদের পথযাত্রাটি রাজশাহী সরকারি কলেজ ক্যাম্পাস থেকে বের হয়ে সোনাদীঘির মোড়, মণিচত্বর, সাহেব বাজার জিরোপয়েণ্ট, কুমারপাড়া ও আলুপট্টি বঙ্গবন্ধু চত্বর প্রদক্ষিণ শেষে ফের কলেজ ক্যাম্পাসে ফিরে আসে। পরে এক সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে কর্মসূচি সমাপ্ত হয়।

পদযাত্রার সময় শিক্ষার্থীদের হাতে জঙ্গি ও সন্ত্রাস বিরোধী বিভিন্ন স্লোগান সম্বলিত প্লেকার্ড দেখা যায়। এতে লেখা ছিল, ‘মানবতাবাদ রুখবে জঙ্গিবাদ’, ‘জঙ্গিবাদ প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলুন’, ‘শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিবাদের স্থান হবে না’, ‘দেশকে জঙ্গিবাদের হাতে জিম্মি হতে দেব না’, ‘জঙ্গিবাদ ধর্মের পথে নয়’ ইত্যাদি স্লোগান। পরে সমাবেশ থেকে জঙ্গিবাদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানানো হয়।

কর্মসূচিতে নেতৃত্ব দেন রাজশাহী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মুহাম্মদ হবিবুর রহমান।

কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আল ফারুক চৌধুরী, কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর ড. জুবাইদা আয়েশা সিদ্দিকাসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ছাড়াও কলেজের সকল বিভাগের শিক্ষার্থীরা এতে অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৬
এসএস/জিসিপি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।