ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শেকৃবি’র প্রতিষ্ঠাবার্ষিকীতে নেই কোনো আয়োজন

শেকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৬
শেকৃবি’র প্রতিষ্ঠাবার্ষিকীতে নেই কোনো আয়োজন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী শুক্রবার (১৫ জুলাই)। তবে ঈদের ছুটি থাকায় দিবস উদযাপন কমিটি বৈঠক করতে না পারায় এবং শিক্ষার্থীর সংখ্যা কম, এই দুই অজুহাতে দিবসটি পালনে উদ্যোগ নেইনি প্রশাসন।

 

এদিকে, মঙ্গলবার (১২ জুলাই) থেকেই বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম পুরোদমে শুরু হয়েছে। তাই প্রশাসনের এ দুর্বল অজুহাত মানতে পারছেন না শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তারা। গত বছরও ঈদুল-ফিতরের ছুটি থাকায় এ দিবসকে ঘিরে কোনো উদ্যোগ নেওয়া সম্ভব হয়নি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. শাদাতউল্লাহ বাংলানিউজকে বলেন, আমার মেয়াদ প্রায় শেষের পথে। আমি বিভিন্ন কাজ গোছাতেই ব্যস্ত। এছাড়া ঈদের ছুটি থাকায় দিবস উদযাপন কমিটি বৈঠক করতে না পারায় আমরা আজ কোনো আয়োজন করতে পারিনি। তবে পরে সুবিধাজনক সময়ে বড় আকারে অনুষ্ঠান হবে।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. সেকেন্দার আলীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ঈদের পর শিক্ষার্থীর সংখ্যা কম থাকায় আজ কোনো আয়োজন করা হয়নি।

২০০১ সালে তৎকালীন ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ প্রতিষ্ঠানটির ভিত্তিপ্রস্তর স্থাপন করে বিএআইকে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়ে রূপ দেন।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৬
এএটি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।