ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জঙ্গি তৎপরতা রোধে শেকৃবি’র নানা উদ্যোগ

শেকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৬
জঙ্গি তৎপরতা রোধে শেকৃবি’র নানা উদ্যোগ

ঢাকা: শিক্ষার্থীদের মাঝে জঙ্গি তৎপরতা রোধে ইতিবাচক উদ্যোগ গ্রহণ করেছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) প্রশাসন।

ইতিমধ্যে অনুপস্থিত শিক্ষার্থীদের তালিকা তৈরি, জঙ্গি তৎপরতা এবং মাদকের ক্ষতিকর দিক নিয়ে কাউন্সিলিং করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে।

রোববার (১৭ জুলাই) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর থেকে নোটিশের মাধ্যমে এ উদ্যোগের কথা জান‍ানো হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. শাদাত উল্লা জানান, সম্প্রতি দেশের পরিস্থিতি ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ছাত্র সংগঠনসহ অন্য সাংস্কৃতিক সংগঠনকে মাদক, সন্ত্রাস ও জঙ্গি তৎপরতা সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষে বিভিন্ন প্রচারণামূলক অনুষ্ঠান আয়োজনে উদ্বুদ্ধ করার ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান উপাচার্য।

নোটিশে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ ও আবাসিক হলগুলোর মসজিদে দাওয়াতি কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্টদের আচার-আচরণ ও দাওয়াতি বক্তব্য মনিটর করার জন্য মসজিদের ইমামদেরকে দায়িত্ব দেওয়া হয়েছে।

এছাড়া ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার লক্ষে বহিরাগতদের প্রবেশাধিকার নিয়ন্ত্রণ করাসহ ক্যাম্পাসের নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানোর ব্যবস্থা নেওয়ার জন্য নিরাপত্তা সংশ্লিষ্টদেরকে নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৬
বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।