ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বিশ্ববিদ্যালয়ে জঙ্গি দমনে নিবিড় পর্যবেক্ষণের আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৬
বিশ্ববিদ্যালয়ে জঙ্গি দমনে নিবিড় পর্যবেক্ষণের আহ্বান

ঢাকা: বিশ্ববিদ্যালয় পর্যায়ে জঙ্গি কার্যক্রম দমনে আরও নিবিড়ভাবে পর্যবেক্ষণ করার জন্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের (ভিসি) প্রতি আহ্বান জানিয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান।
 
সম্প্রতি জঙ্গি হামলার পরিস্থিতি ও বিশ্ববিদ্যালয়গুলোর অন্যান্য বিষয় নিয়ে সোমবার (১৮ জুলাই) আগারগাঁওয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) এক মতবিনিময় সভায় বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের প্রতি এ আহ্বান জানান নিয়ন্ত্রক সংস্থার প্রধান।


 
সম্প্রতি গুলশান ও শোলাকিয়ায় হামলায় বেসরকারি নর্থ সাউথ ইউনিভার্সিটির ছাত্রের নাম আসার পর এ আহ্বান জানানো হলো।
 
ইউজিসির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্ববিদ্যালয় পর্যায়ে জঙ্গি কার্যক্রম দমনে আরও নিবিড়ভাবে পর্যবেক্ষণ করার জন্য উপাচার্যদের আহ্বান জানানো হয়।  
বিশ্ববিদ্যালয় পর্যায়ে জঙ্গি কার্যক্রমের তীব্র নিন্দা জানিয়ে উপাচার্যরা বলেন, জঙ্গি নির্মূলে বিশ্ববিদ্যালয়গুলোর পক্ষ থেকে সরকারকে সব রকমের সহযোগিতা প্রদান করা হবে।
 
বিশ্ববিদ্যালয়গুলোর সার্বিক নিরাপত্তার বিষয়ে সরকারের সযোগিতা চান উপাচার্যরা।
 
সভায় উপাচার্যরা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমস্যা নিরসনের লক্ষ্যে ইউজিসিকে আরও সক্রিয় ভূমিকা পালন করার জন্য অনুরোধ জানান।
 
গুলশান ও শোলাকিয়ায় জঙ্গি হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয় সভায়।
 
বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা শিক্ষকদের পেশাগত বিভিন্ন দাবি-দাওয়ার বাস্তবায়ন নিয়ে ইউজিসি চেয়ারম্যানকে অবহিত করেন।
 
ইউজিসি চেয়ারম্যান উপস্থিত উপাচার্যদের আশ্বাস দিয়ে বলেন, শিক্ষকদের দাবির বিষয়টি ইউজিসি’র সক্রিয় বিবেচনাধীন রয়েছে। সরকারের সঙ্গে দাবি-দাওয়ার বিষয়টি নিয়ে আলোচনা করার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।
 
ইউজিসি সদস্য অধ্যাপক ড. দিল আফরোজা বেগম, ড. এম. শাহ নওয়াজ আলি, ড. মো. আলাউদ্দিন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের সভাপতি, বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ইউজিসি সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৬
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।