ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শাবিতে জঙ্গিবিরোধী বিশেষ কমিটি গঠন

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৬
শাবিতে জঙ্গিবিরোধী বিশেষ কমিটি গঠন

সিলেট (শাবিপ্রবি): চলমান জঙ্গি তৎপরতা ও সন্ত্রাস দমনে বিশেষ কমিটি গঠন করা হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি)। সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট প্রক্টরদের সমন্বয়ে এ কমিটি গঠন করা হয়।

মঙ্গলবার (১৯ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. রাশেদ তালুকদার বাংলানিউজকে এ তথ্য জানান।

ভারপ্রাপ্ত প্রক্টর বলেন, সোমবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জঙ্গিবিরোধী বিশেষ অভিযানে চালিয়ে আব্দুল আজিজ নামে শিল্প উৎপাদন কৌশল (আইপিই) বিভাগের ৪র্থ বর্ষের এক শিক্ষার্থীকে আটক করেছে জালালাবাদ থানা পুলিশ।

আটক আজিজের গ্রামের বাড়ি সিলেটের কোম্পানিগঞ্জ উপজেলায় বলে জানা গেছে। তবে কি কারণে তাকে আটক করা হয়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

চলমান জঙ্গিবিরোধী অভিযান সম্পর্কে তিনি বলেন, ছাত্র উপস্থিতির ব্যাপারে তথ্য অবহিত করতে সরকারের বিশেষ নির্দেশনা রয়েছে। এছাড়া বুধবার বিশেষ কমিটির বৈঠকে পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে বলেও জানান তিনি।

এদিকে, সিলেট মহানগর পুলিশ কমিশনার কামরুল আহসান মঙ্গলবার গণমাধ্যমকে জানিয়েছেন, শাবি শিক্ষার্থী আজিজকে জঙ্গি সন্দেহে আটক করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম বিভাগ, ঢাকা।

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেন বাংলানিউজকে জানান, আজিজকে জঙ্গি সন্দেহে আটক করা হয়েছে। কিন্তু সে কোন ধরনের সংগঠনের সঙ্গে জড়িত তা বলার এখতিয়ার আমার নেই।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৬
ওএইচ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।