ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

গুলশানে হামলার প্রতিবাদে জাবিতে মানববন্ধন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, জুলাই ২০, ২০১৬
গুলশানে হামলার প্রতিবাদে জাবিতে মানববন্ধন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: সন্ত্রাস, নৈরাজ্য, সাম্প্রদায়িকতা ও গুলশানে হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (২০ জুলাই) সকাল সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের ডেইরি গেট সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, ‘আমাদের লক্ষ্য-উদ্দেশ্য মানুষ গড়া, মানুষ হত্যা করা নয়। এই নৈতিক অবস্থানে থেকে যদি আমরা সবাই একত্রিত হয়ে কাজ করি, জঙ্গিবাদের মূল উৎপাটিত করা সম্ভব হবে। আমাদের সন্তানেরা যেন আর কখনো ভুল পথে পা না বাড়ায়, সেজন্য আমাদের সবাইকে দায়িত্ব- যে যার অবস্থান থেকে তাদের সুষ্ঠু মেধা-মনন বিকাশে সহযোগিতা করা’।

ছাত্ররা যদি এগিয়ে আসে তাহলে এ সংকট আর সংকট থাকবে না। তাই তিনি যারা মগজ ধোলাই করে নৈতিকতাবিরোধী কাজ করতে শিক্ষার্থীদের প্ররোচনা দিচ্ছে, তাদের বিরুদ্ধে শক্ত অবস্থান নিয়ে তাদের দমন করার জন্য শিক্ষার্থীদের আহ্বান জানান।  

জঙ্গি হামলায় নিহতের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে ফারজানা ইসলাম বলেন, ‘আমরা আর একটি প্রাণও হারাতে চাই না। বর্তমানে আমরা কেউ নিরাপদ নয়। তবে আমরা যদি একত্রিত হয়ে কাজ করি, তাহলে কেউ আমাদের ক্ষতি করতে পারবে না’।

তাই তিনি শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারী সবাইকে জঙ্গিবাদের বিরুদ্ধে অবস্থান নেওয়ার আহ্বান জানান।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক মো. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আবুল খয়ের, সমাজবিজ্ঞান অনুষদের ডিন মো. আমির হোসেন, ছাত্রকল্যাণ ও পরামর্শ কেন্দ্রের পরিচালক অধ্যাপক রাশেদা আখতার, প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক বশির আহমেদ, রেজিস্ট্রার আবু বকর সিদ্দিকসহ অফিসার সমিতি, কর্মচারী সমিতি, কর্মচারী ইউনিয়ন এবং বিভিন্ন ছাত্র সংগঠনের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, জুলাই ২০, ২০১৬
এএটি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।