ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ইবি’র ভর্তি পরীক্ষা রোববার 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪০ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৬
ইবি’র ভর্তি পরীক্ষা রোববার  ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রোববার (০৪ ডিসেম্বর) থেকে শুরু হচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের স্নাতক সম্মান ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা।

ইবি (কুষ্টিয়া): রোববার (০৪ ডিসেম্বর) থেকে শুরু হচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের স্নাতক সম্মান ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা।

এবছর ভর্তি পরীক্ষায় জালিয়াতি রোধে বিশ্ববিদ্যালয় প্রশাসন বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন।

এসব পদক্ষেপের মধ্যে মোবাইল ও ইলেক্ট্রনিক্স ডিভাইস বন্ধে মেটাল ডিটেক্টর, অপরাধীদের তাৎক্ষণিক শাস্তি নিশ্চিত করতে থাকবে ভ্রাম্যমাণ আদালত, বিভিন্ন ভবন ও গুরুত্বপূর্ণ স্থান পরিদর্শনে থাকবে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ভিজিলেন্স টিম।  

এছাড়াও কোনো পরীক্ষার্থীর পক্ষে প্রক্সি বন্ধে থাকবে একটি শক্তিশালী আইটি এক্সপার্ট সেল। এই সেলের সদস্যদের কাছে সব পরীক্ষার্থীর ছবিসহ ডাটাবেস রয়েছে। যার মাধ্যমে কোনো পরীক্ষার্থী অন্যের হয়ে পরীক্ষা দিতে এলে তাদের শনাক্ত করে তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শাস্তি নিশ্চিত করা হবে।

শনিবার(০৩ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার সার্বিক বিষয় নিয়ে বিশ্ববিদ্যালয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী।

উপাচার্যের কনফারেন্স রুমে এই মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান প্রমুখ।

রোববার (৪ ডিসেম্বর) থেকে বুধবার (৭ ডিসেম্বর) প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চার শিফটে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

রোববার প্রথম দিনে সকাল সাড়ে ৯টায় ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে এ বছরের ভর্তি পরীক্ষা শুরু হবে। একই দিন সকাল সাড়ে ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বাকি তিন শিফটে কলা ও মানবিক অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৬
পিসি/
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ