ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

শিক্ষা

শেকৃবি’র ভর্তি পরীক্ষায় হিজাব-ইলেকক্ট্রনিক ডিভাইস নিষিদ্ধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০১ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৬
শেকৃবি’র ভর্তি পরীক্ষায় হিজাব-ইলেকক্ট্রনিক ডিভাইস নিষিদ্ধ

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) ২০১৬-১৭ সেশনের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতি ঠেকাতে হিজাব এবং ইলেকক্ট্রনিক ডিভাইস ব্যবহার নিষিদ্ধ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ

ঢাকা: শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) ২০১৬-১৭ সেশনের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতি ঠেকাতে হিজাব এবং ইলেকক্ট্রনিক ডিভাইস ব্যবহার নিষিদ্ধ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়া প্রথমবারের মতো ভর্তি পরীক্ষার প্রতিটি কেন্দ্রে ভ্রাম্যমান আদালতও থাকবে বলে জানা গেছে।

 

বুধবার (০৭ ডিসেম্বর) বিকেল ৫টায় সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সেকেন্দার আলী।
সংবাদ সম্মেলনে অধ্যাপক সেকেন্দার আলী বলেন, এ বিশ্ববিদ্যালয়ে শিক্ষার গুণগত মান বজায় রাখতে এবং মেধা যাচাইয়ের স্বার্থে সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা গ্রহণ করতে বর্তমান প্রশাসন বদ্ধপরিকর।

তিনি আরো বলেন, পরীক্ষা চলাকালে বিশ্ববিদ্যালয়ের আইন-শৃঙ্খলা পরিস্থিতি সুষ্ঠু ও স্বাভাবিক রাখার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি ব্যাপক প্রস্তুতি নিয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- ছাত্র পরামর্শ ও নির্দেশনার পরিচালক অধ্যাপক ড. মো. মিজানুর রহমান, জনসংযোগ কর্মকর্তা (দায়িত্বপ্রাপ্ত) মো. বশিরুল ইসলাম এবং বিভিন্ন গণমাধ্যমের বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা।

বিশ্ববিদ্যালয়ের ৪ টি অনুষদে ৫৪০ আসনের বিপরীতে চলতি শিক্ষাবর্ষে আবেদন করেছেন ৩০ হাজার ২ শত ৬৫ জন প্রতিযোগী। এক আসনের বিপরীতে গড়ে ৫৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেবেন। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী শুক্রবার (০৯ ডিসেম্বর) সকাল ১০ টায় । বিশ্ববিদ্যালয়সহ রাজধানীর মোট ১৫টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত জানা যাবে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে- www.sau.edu.bd

বাংলাদেশ সময়: ১১৫৭ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৬
বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।