ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

শিক্ষা

‘কারিগরি শিক্ষায় আইইউটি’র বিশেষ অবদান’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৬ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০১৬
‘কারিগরি শিক্ষায় আইইউটি’র বিশেষ অবদান’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইসলামী ইউনিভার্সিটি অব টেকনোলজি (আইইউটি) ইসলামী উম্মার মধ্যে প্রযুক্তি ও বৃত্তিমূলক শিক্ষায় ব্যাপক ভূমিকা পালন করে আসছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

গাজীপুর: ইসলামী ইউনিভার্সিটি অব টেকনোলজি (আইইউটি) ইসলামী উম্মার মধ্যে প্রযুক্তি ও বৃত্তিমূলক শিক্ষায় ব্যাপক ভূমিকা পালন করে আসছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

বাংলাদেশ সরকার ২০২১ সালের মধ্যে তথ্য প্রযুক্তি ব্যবহার করে বাংলাদেশকে একটি পূর্ণাঙ্গ ডিজিটাল দেশে রূপান্তরিত করতে বদ্ধপরিকর।

বৃহস্পতিবার (০৮ ডিসেম্বর) সকালে গাজীপুর সিটি করপোরেশনের বোর্ডবাজার এলাকায় ইসলামী ইউনিভার্সিটি অব টেকনোলজির সমাবর্তন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্ত্যবে তিনি এসব কথা জানান।

শিক্ষামন্ত্রী বলেন, বাংলাদেশের কারিগরি শিক্ষায় শিক্ষার্থীর সংখ্যা ২০ শতাংশে উন্নীত করতে আইইউটি বিশেষ অবদান রাখছে।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, আন্তর্জাতিকভাবে স্বীকৃত আইইউটি’র মতো প্রযুক্তি  বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করে তোমাদের ক্যারিয়ারে একটি মজবুত ভিত্তিপ্রস্থর স্থাপন করেছো। বিশ্বব্যাপী তোমাদের অর্জিত মেধা ছড়িয়ে দিতে সচেষ্ট থাকবে।

সমাবর্তন অনুষ্ঠানে বক্ত্যব রাখেন- ওআইসি’র মহাসচিবের পক্ষে সহকারী মহাসচিব (বিজ্ঞান ও প্রযুক্তি) মো. নাইম খান, আইইউটি’র গর্ভনিং বোর্ডের চেয়ারম্যান ডা. মো. সাইদ আল আলাম আল জাহারানী, আইইউটি’র উপাচার্য প্রফেসর মুনাজ আহমেদ নূর প্রমুখ।

সমাবর্তন অনুষ্ঠানে এক শিক্ষার্থীকে ওআইসি পদক ও চার শিক্ষার্থীকে আইইউটি পদক দেওয়া হয়।

বাংলাদেশের আবরার ফায়েজ ওআইসি পদক এবং বাংলাদেশের মো. ওমর ফারুক, তানভীর হাসান মেহেদি, মো. আসিফ হাসান অনিক ও উগান্ডার নাগরিক হামিছি রামাদানকে আইইউটি পদক দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৩৩৪ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৬
আরএস/জিপি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।