ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বরিশালে এসএসসিতে ১৩৬৪ শিক্ষার্থীর বৃত্তি তালিকা প্রকাশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
বরিশালে এসএসসিতে ১৩৬৪ শিক্ষার্থীর বৃত্তি তালিকা প্রকাশ

বরিশাল: ২০১৭ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার ফলাফলের ভিত্তিতে এক হাজার ৩৬৪ শিক্ষার্থীকে মেধা ও সাধারণ বৃত্তির চুড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। যার মধ্যে মেধাবৃত্তি পেয়েছেন ৭০ শিক্ষার্থী।

এছাড়া সাধারণ বৃত্তিপ্রাপ্তদের মধ্যে মহানগর এলাকায় ৮ জন, উপজেলায় ১৬৮ জন ও বিভাগে ১ হাজার ১১৮ জনের নামের তালিকা রয়েছে।

বুধবার (২৭ ডিসেম্বর) বরিশাল শিক্ষাবোর্ডের ওয়েব সাইটে প্রকাশিত পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. আনোয়ারুল আজিম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, মেধাবৃত্তির মধ্যে বরিশাল জেলায় ৩২, ঝালকাঠীতে ৭, পটুয়াখালীতে ১১, বরগুনা ৬, পিরোজপুরে ৮ ও ভোলায় ৬ জনকে দেওয়া হবে। একই সঙ্গে জেলা অনুযায়ী বরিশালে ৪শ, ঝালকাঠীতে ১২০, পটুয়াখালীতে ২০১, বরগুনা ১১০, পিরোজপুরে ১৪৪ ও ভোলায় ১৪৩ জনকে সাধারণ বৃত্তি দেওয়া হবে।

শিক্ষাবোর্ডের অধীনে প্রতি উপজেলায় ৪ জন করে শিক্ষার্থী সাধারণ বৃত্তি পাবে।  

চলতি বছরের জুলাই মাস থেকে ২০১৯ সালের জুন মাস পর্যন্ত ২ বছর মেয়াদে এই বৃত্তি দেওয়া হবে। শুধুমাত্র নিয়মিত ছাত্র-ছাত্রীরাই বৃত্তি পাবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

মেধাবৃত্তিতে মাসিক ৬০০ টাকা ও এককালীন অনুদান ৯০০ টাকা এবং সাধারণ বৃত্তিতে মাসিক ৩৫০ টাকা ও এককালীন ৪৫০ টাকা করে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
এমএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।