ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জাবির রেজিস্টার্ড গ্রাজুয়েট প্রতিনিধি নির্বাচন শনিবার

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) সিনেটে কাঙ্ক্ষিত রেজিস্টার্ড গ্রাজুয়েট প্রতিনিধি নির্বাচন দীর্ঘ ১৬ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে। বাকি মাত্র আর একদিন। চলছে শেষ মুহূর্তের নির্বাচনী প্রচার-প্রচারণা। এ নিয়ে সব মহলে চলছে নির্বাচনী আমেজ। সরব সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক।

ইতোমধ্যে নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে বাংলানিউজকে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও নির্বাচনের রিটার্নিং অফিসার অধ্যাপক শেখ মো. মনজুরুল হক।

তিনি বলেন, আগামী ৩০ ডিসেম্বর (শনিবার) প্রত্যাশিত এ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

ইতোমধ্যে আমরা নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন করেছি। দ ‘টি ভোটকেন্দ্রে (কলা ও মানবিকী অনুষদ এবং সমাজবিজ্ঞান অনুষদ) সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে। ঢাকায় বসবাসকারী প্রার্থীদের আনা-নেওয়ার জন্য বিভিন্ন রুটে বাস সার্ভিস চালু রাখা হবে।

এবারের নির্বাচনে মোট ১১৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক শরীফ এনামুল কবির এবং বাংলাদেশ কৃষকলীগের সভাপতি মো. মোতাহার  হোসেন মোল্লার নেতৃত্বাধীন 'বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল জোট’ ও সাবেক উপাচার্য অধ্যাপক এম এ মতিন ও জাবি শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি শফিকুল আলমের নেতৃত্বে সাবেক ছাত্রলীগ পর্ষদ ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল গ্রাজুয়েট মঞ্চ’ নামে  আওয়ামী লীগের দু’টি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে।

জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ ও অধ্যাপক শামছুল আলম সেলিমের নেতৃত্বে বিএনপিপন্থি গ্রাজুয়েটরা ‘স্বাধীনতা, সার্বভৌমত্ব, বহুদলীয় গণতন্ত্র ও বাংলাদেশি জাতীয়তাবাদে বিশ্বাসী’ নামে প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন আরো ৪৪ জন প্রার্থী। স্বতন্ত্র প্রার্থীর মধ্যে সাংবাদিক প্রার্থী রয়েছেন ৮ জন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, আমি ব্যক্তিগতভাবে যেমন চাই নির্বাচন অনুষ্ঠিত হোক, তেমনি সব মহলের প্রার্থীদেরও একই কামনা। সুতরাং, আশা করছি নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হবে।

১৯৯৮ সালের ২৯ এপ্রিল সবশেষ বিশ্ববিদ্যালয় সিনেটে রেজিস্টার্ড গ্রাজুয়েট প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৩১১ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৭
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।